30 C
আবহাওয়া
১১:০৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ২ওভারে দুই উইকেট শরিফুলের(Asia Cup 2023)

২ওভারে দুই উইকেট শরিফুলের(Asia Cup 2023)

Shoriful Islam BD

বিএনএ স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে(Asia Cup 2023) বাংলাদেশের বাঁচা মরার লড়াইয়ে(Sri Lanka v Bangladesh) টস হেরে প্রথমে ব্যাট করছে শ্রীলংকা। সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার (৯ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলংকার মুখোমুখি হয় বাংলাদেশ।

ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলংকা ৪ উইকেট হারিয়ে ৩৩দশমিক ১ ওভারে ১৪৭ রান সংগ্রহ করেছে। শরিফুলের জোড়া আঘাতে ম্যাচে ফিরেছে বাংলাদেশ। পরপর দুই ওভারে  দুই উইকেট তুলে নিয়েছেন তিনি। পাথুম নিশানকার ও কুশল মেন্ডিস দু’জনেই শিকার শরিফুলের।

৫.৩ ওভারে দলীয় ৩৪ রানেই লংকান ওপেনিং জুটি ভাঙেন হাসান মাহমুদ। তার শিকার হয়ে ফেরেন লংকান ওপেনার দিমুথ করুনারত্নে। শ্রীলংকান এই টেস্ট অধিনায়ক সাজঘরে ফেরার আগে ১৭ বলে তিন চারে ১৮ রান করেন।

নিশানকা-মেন্ডিসের জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন লংকান ওপেনার। সাজঘরে ফেরার আগে ৬০ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করেন নিশানকা।

৩৪ রানে প্রথম উইকেট হারানোর পর কুশাল মেন্ডিসকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন অন্য ওপেনার পাথুম নিশানকা। দ্বিতীয় উইকেটে তারা ১০৭ বলে ৭৪ রানের জুটি গড়েন। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি আগেই ভাঙার কথা ছিল। কিন্তু সীমানার কাছে ফিল্ডিং করা শামিম হোসেন কুশাল মেন্ডিসের ক্যাচ ফেলে দেন। যে কারণে জুটি ভাঙ্গেনি।

৬৯ বলে ফিফটি পূর্ণ করা লংকান তারকা ব্যাটসম্যান কুশাল মেন্ডিসকেও সাজঘরে ফেরান শরিফুল। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে তাসকিন আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মেন্ডিস। তার আগে ৭৩ বলে ৬টি চার আর এক ছক্কায় করেন ৫০ রান।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ