24 C
আবহাওয়া
৮:২৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে কিউবানদের নিয়োগ!

ইউক্রেনে রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে কিউবানদের নিয়োগ!

ইউক্রেনে রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে কিউবানদের নিয়োগ!

বিশ্ব ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার পক্ষে যুদ্ধ করতে কিউবানদের নিয়োগের একটি নেটওয়ার্কের ১৭জন কে গ্রেপ্তার করেছে। কিউবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপরাধ তদন্তের প্রধান, সিজার রদ্রিগেজ বৃহস্পতিবার(৭সেপ্টেম্বর) গভীর রাতে রাষ্ট্রীয় গণমাধ্যমে বলেছেন যে গ্রেপ্তারকৃত ১৭ জনের মধ্যে অন্তত তিনজন দ্বীপ দেশের অভ্যন্তরে নিয়োগকারী গ্রুপের অংশ।

তিনি নেটওয়ার্কের অভিযুক্ত সদস্যদের শনাক্ত করেননি তবে বলেছেন যে তাদের পূর্বে অপরাধমূলক রেকর্ড রয়েছে। কিছু পরিবার শুক্রবার মামলার বিষয়ে কথা বলতে শুরু করেছে এবং অন্তত একজন মা বলেছেন যে তার ছেলেকে রাশিয়ায় নির্মাণ শ্রমিক হিসেবে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছিল।

কিউবার পররাষ্ট্র মন্ত্রণালয় গত সোমবার বলেছে যে সরকার রাশিয়া থেকে পরিচালিত একটি নেটওয়ার্ক শনাক্ত করেছে যাতে রাশিয়া এবং কিউবায় বসবাসকারী কিউবান নাগরিকদের ইউক্রেনে যুদ্ধ করার জন্য নিয়োগ করা হয়। কিউবা কর্তৃপক্ষ নেটওয়ার্কটিকে নির্মূল করার জন্য কাজ করছে ।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “কিউবা ইউক্রেনের যুদ্ধের অংশ নয়।”
কিউবা এবং রাশিয়া রাজনৈতিক মিত্র এবং কিউবানদের রাশিয়া ভ্রমণের জন্য ভিসার প্রয়োজন হয় না। অনেকেই সেখানে পড়াশোনা বা চাকরি করতে যান।

২০২৩ সালের মে মাসে, মস্কোর প্রায় ১০০ মাইল (১৬০ কিলোমিটার) দক্ষিণ-পূর্বে রিয়াজানের রাশিয়ান অঞ্চলের একটি সংবাদপত্র, সেখানে একটি সামরিক তালিকাভুক্তি অফিস থেকে রিপোর্ট করেছে যে “কিউবা প্রজাতন্ত্রের বেশ কিছু নাগরিক” সেনাবাহিনীতে যোগদানের জন্য সাইন আপ করেছে। রিয়াজানস্কিয়ে ভেদোমোস্তি সংবাদপত্র কিছু কিউবানকে উদ্ধৃত করে বলেছে, যে তারা রাশিয়াকে “বিশেষ সামরিক অভিযান সম্পূর্ণ করতে” সহায়তা করতে চায়। এতে আরও বলা হয়েছে, “তাদের মধ্যে কেউ কেউ ভবিষ্যতে রাশিয়ার নাগরিক হতে চাইবে।” সূত্র: আররব নিউজ

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ