30 C
আবহাওয়া
৪:৪০ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আবারও হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

আবারও হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত

বিএনএ, ঢাকা: স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মাত্র দেড় মাসের মাথায় আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) রাত ৮টা ১০ মিনিটে তাকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে ম্যাডামের শারীরিক চেকআপ এবং কিছু উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। এসব পরীক্ষার জন্য তাকে কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টার পর গুলশানের বাসা থেকে নিজের পাজারো জিপে করে বসুন্ধরা হাসপাতালে যান খালেদা জিয়া। ফিরোজায় এই সময়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারের ছেলে অভিক এস্কান্দার উপস্থিত ছিলেন।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধায়নে খালেদা জিয়া চিকিতসাধীন আছেন।

উল্লেখ্য, গত ১৩ জুন তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। দীর্ঘদিন যাবত আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন ৭৭ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে। এরপর কয়েক দফায় তার দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে। সাজা স্থগিতের শর্ত হিসেবে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ