24 C
আবহাওয়া
৫:৫৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম নগরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৬ লাখ শিশু

চট্টগ্রাম নগরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৬ লাখ শিশু

চট্টগ্রাম নগরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৬ লাখ শিশু

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে ১২ থেকে ১৫ জুন পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ৪১টি ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সী এক লাখ, ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৫ লাখ শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার ( ৯ জুন ) সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চসিক’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন বাস্তবায়নের লক্ষে চসিকের জোন ও ওয়ার্ড পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারী, এনজিও ও স্বেচ্ছোসেবী সংগঠনগুলোকে সম্পৃক্ত করা হয়েছে। তারা সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত চারদিন ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবেন। ক্যাস্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী এক লাখ শিশুকে নীল রঙের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ শিশুকে লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সদস্য কাউন্সিলর আবদুল সালাম মাসুম বলেন, করোনাকালে সমাজিক দূরুত্ব বাজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলে আমাদের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইনকে সফল ও সার্থক করতে হবে। তিনি বলেন, আমাগী রোববার সকাল ৯টায় কাপাসগোলা নাজমিয়ে ডেমোরিয়াল দাতব্য চিকিৎসালয়ে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইনের শুভ উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চসিক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ষ্ট্যান্ডিং কমিটির সদস্য ডা. ইমাম হোসেন রানা ও ডা. হাসান মুরাদ প্রমুখ।

Loading


শিরোনাম বিএনএ