29 C
আবহাওয়া
১০:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে রাশিয়ার বিমান হামলায় নিহত ৪

ইউক্রেনে রাশিয়ার বিমান হামলায় নিহত ৪


বিএনএ, বিশ্বডেস্ক :  ইউক্রেনজুড়ে বড় পরিসরে রুশ বাহিনীর  হামলায় চালিয়েছে অন্তত চারজন নিহত হয়েছেন। এতে  আরও ৮ জন আহত হয়েছেন। সোমবার(৮ মে) ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাতারাতি ড্রোন হামলা ইউক্রেনের উত্তর, দক্ষিণ ও পূর্ব অংশে ১২৭টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, এতে তিনজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন ও আহত হয়েছেন আরও পাঁচজন। ইউক্রেনের দক্ষিণাঞ্চলের ওডেসায় আটটি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে, যেখানে স্থানীয় কর্মকর্তারা জানান, ওডেনায় একজন নিহত এবং তিনজন আহত হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে ১৯৪৫ সালে নাৎসি বাহিনীকে পরাজিত করার স্মরণে প্রতি বছর ৯ মে ‘বিজয় দিবস’ উদযাপন করে আসছে মস্কো। দিনটিতে মস্কোর ঐতিহাসিক রেড স্কয়ারে বিপুল সামরিক সরঞ্জাম প্রদর্শন করে রুশ সরকার। সেখানে প্রতিবছরই বিশেষ ভাষণ দেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বিশেষ দিনটিকে কেন্দ্র করে ইউক্রেনের পূর্বাঞ্চলের বাখমুতে গোলাবর্ষণের মাত্রা বাড়িয়েছে রুশ বাহিনী। অবরুদ্ধ শহরটির প্রতিরক্ষার দায়িত্বে থাকা ইউক্রেনের এক শীর্ষ জেনারেল জানান, রুশ ভাড়াটে ওয়াগনার গোষ্ঠী বাখমুতে সেনা প্রত্যাহারের পরিকল্পনা থেকে সরে আসার পরপরই হামলা বাড়িয়েছে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ