24 C
আবহাওয়া
৮:৩৪ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » লিংকডইন ৭১৬ পদের লোক বাদ দিচ্ছে

লিংকডইন ৭১৬ পদের লোক বাদ দিচ্ছে

লিংকডইন(LinkedIn)

লিংকডইন(LinkedIn), মাইক্রোসফ্ট কর্পোরেশনের মালিকানাধীন সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক যা ব্যবসায়িক পেশাদারদের ওপর দৃষ্টি নিবদ্ধ করে, সোমবার(৮ মে ২০২৩) জানিয়েছে, ৭১৬ পদের লোক বাদ দিচ্ছে। পাশাপাশি চীন-কেন্দ্রিক চাকরির আবেদনও বন্ধ করে দেবে।

লিংকডইন এর রয়েছে  ২০ হাজার । গত বছরের মধ্যে প্রতি ত্রৈমাসিকে রাজস্ব বৃদ্ধি করেছে।  তবে এটি দুর্বল বিশ্ব অর্থনৈতিক দৃষ্টিভঙ্গির মধ্যে কর্মীদের ছাঁটাই করার ক্ষেত্রে বড় প্রযুক্তি সংস্থাগুলির সাথে যোগ দিয়েছে।

Layoffs.fyi অনুসারে, গত ছয় মাসে, বিশ্বব্যাপী 270,000 টিরও বেশি প্রযুক্তিগত চাকরি কাটা হয়েছে, যা ফলআউট ট্র্যাক করছে।

লিংকডইন বিজ্ঞাপন বিক্রয়ের মাধ্যমে অর্থ উপার্জন করে এবং এছাড়াও নিয়োগ এবং বিক্রয় পেশাদারদের সাবস্ক্রিপশনের জন্য চার্জ করে যারা সম্ভাবনা খুঁজে পেতে নেটওয়ার্ক ব্যবহার করে।

কর্মচারীদের কাছে একটি চিঠিতে, লিঙ্কডইন সিইও রায়ান রোসলানস্কি বলেছেন যে তার বিক্রয়, অপারেশন এবং সহায়তা দলগুলির ভূমিকা কমানোর পদক্ষেপটি কোম্পানির ক্রিয়াকলাপগুলিকে সুবিন্যস্ত করার লক্ষ্যে ছিল এবং দ্রুত সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য স্তরগুলি সরিয়ে দেবে।

“বাজার এবং গ্রাহকের চাহিদা আরও ওঠানামা করার সাথে, এবং উদীয়মান এবং বৃদ্ধির বাজারগুলিকে আরও কার্যকরভাবে পরিবেশন করার জন্য, আমরা বিক্রেতাদের ব্যবহার প্রসারিত করছি,” রোসলানস্কি লিখেছেন।

রোসলানস্কি চিঠিতে আরও বলেছেন যে পরিবর্তনের ফলে ২৫০ নতুন চাকরি তৈরি হবে। লিঙ্কডইন-এর একজন মুখপাত্র বলেছেন যে পদ বাতিল হওয়া কর্মচারীরা এই পদের জন্য আবেদন করার যোগ্য রাখেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ