30 C
আবহাওয়া
১০:৫০ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৬৩৮, শনাক্ত ৩ লাখ ছাড়াল

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৬৩৮, শনাক্ত ৩ লাখ ছাড়াল

করোনায় আক্রান্ত আরও ১৫৩

বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৬৩৮ জন মারা গেছে। এ ছাড়া  গত ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ২ হাজার ৫৪৬ জন আক্রান্ত হয়েছেন। সোমবার (৯ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৭২ লাখ ৬ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৬ হাজার ৩৫৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩৬১ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২১ জন এবং শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮ জন। ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৮০৪ জন এবং মৃত ৭২ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু ১১৮ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৪০ হাজার ৬৪ জন এবং মৃত্যু ৭১ জন। ফ্রান্সে মৃত ৫৪ জন এবং আক্রান্ত ২৯ হাজার ৩২৪ জন। ব্রাজিলে মৃত ১০ জন এবং আক্রান্ত ৬ হাজার ৬ জন। জাপানে মৃত ২৪ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৬৯৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ