30 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঘরের মাঠে মেসি-নেইমারদের রুখে দিল তোয়া

ঘরের মাঠে মেসি-নেইমারদের রুখে দিল তোয়া

তোয়া

বিএনএ স্পোর্টস ডেস্ক: লিগের শিরোপা নিশ্চিত করার পর টানা দুই ম্যাচে জয় থেকে দূরে মেসি-নেইমার-এমবাপেরা। বোরবার রাতে ঘরের মাঠে লিগে পয়েন্ট তালিকায় পঞ্চদশ স্থানে থাকা তোয়ার কাছে ড্র করল ফরাসি চ্যাম্পিয়নরা। গত রাউন্ডে স্ত্রাসবুরের বিপক্ষেও ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

রোববার রাতে লিগ ওয়ানে নিজেদের ডেরায় ২-২ গোলে ড্র করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। পিএসজির হয়ে দুটি গোল করেন মার্কিনিয়োস ও নেইমার। আর তোয়ার হয়ে লক্ষ্যভেদ করেন ইকে উগবো ও ফ্লোরিয়ান টারডিউ।

শেষের দিকে অনেকগুলো আক্রমণ শানালেও কাজের কাজ গোলের দেখা পায়নি মেসিরা। বিপরীতে রক্ষণভাগের দুর্বলতায় দুই গোলে এগিয়ে থেকেও দুটি গোলই হজম করতে হলো ফরাসি জায়ান্টদের।

প্রথম থেকেই পিএসজির রক্ষণের দুর্বলতা স্পষ্ট হয়ে ওঠে তাদের খেলায়। রক্ষণের সাদামাটা পারফলম্যান্সের খেসারত চতুর্থ মিনিটিই দিতে হতো পিএসজিকে। কিন্তু এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েও সফরকারীদের হয়ে এ যাত্রায় জালের দেখা পাননি গিউলিয়ান বিয়ানকোন। বক্সের ভেতর থেকে লক্ষ্যে শট রাখতে পারেননি তিনি।

এর দুই মিনিট পরেই পিএসজির হয়ে প্রথম গোলটি করেন মার্কিনিয়োস। আর্জেন্টাইন মিডফিল্ডার আনহেল দি মারিয়ার পাসে লক্ষ্যভেদ করেন তিনি। ডান দিক থেকে দি মারিয়ার বাড়ানো ক্রসে জালের দেখা পান ব্রাজিলিয়ান ডিফেন্ডার। পরের গোলটিও আসে স্বাগতিকদের স্কোরলাইনে। ২৫তম মিনিটে কিলিয়ান এমবাপে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হন। পেনাল্টি পায় পিএসজি। স্পট কিকে গোলকিপারকে বোকা বানান নেইমার।

লিগে পারফরম্যান্স তেমন মানানসই না হলেও গত রাতে দারুণ খেলা উপহার দেয় সফরকারীরা। দুই গোল খাওয়ার পাঁচ মিনিট পরেই প্রথমটি শোধ করে তারা। তোয়ার ফরোয়ার্ড উগবো গোল শোধ করে ব্যবধান কমান। এর ঠিক দুই মিনিট পরে গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি লিওনেল মেসি।

বিরতির পর নেমেই খেলায় সমতা আনে সফরকারীরা। বক্সের ভেতর রেনড রিপার্টকে পিএসজি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ফাউল করেন। পেনাল্টির পায় তোয়া। পরে স্পট কিকে ‘পানেনকা’ শটে কেইলর নাভাসকে পরাস্ত করেন টারডিউ। শেষ পর্যন্ত ২-২ গোলে সমতা থাকে ম্যাচে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ