29 C
আবহাওয়া
১০:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বেতনের ৫০ লাখ টাকা আত্মসাত : রেলওয়ে কর্মকর্তা গ্রেপ্তার

বেতনের ৫০ লাখ টাকা আত্মসাত : রেলওয়ে কর্মকর্তা গ্রেপ্তার

রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন ফয়সাল

বিএনএ, চট্টগ্রাম : কর্মচারীদের বেতনের ৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তা ফয়সাল মাহমুদকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ( ৮ মে) উর্ধতন এক কর্মকর্তার অভিযোগের ভিত্তিত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করেছেন। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হলে তিনি আত্মসাতের কথা স্বীকার করেছেন।

জানা গেছে, এই প্রথমবারের মতো রেলওয়ে পূর্বাঞ্চলের ‘আইভাস’ সিস্টেমে অর্থ জালিয়াতির এই ঘটনা প্রকাশ পায়। রেলওয়েতে ‘আইভাস’ সিস্টেম চালু হওয়ার পর অর্থ ও হিসাব শাখা প্রথমে অফিসারদের বেতনভাতা পরিশোধের কার্যক্রম ইএফটির আওতায় আনার প্রক্রিয়া শুরু করে।

পর্যায়ক্রমে এর আওতায় কর্মচারীদেরও অন্তর্ভুক্ত করার কাজ চলছে। তবে এখনো চালু হয়নি। ইএফটির মাধ্যমে ব্যাংকে বেতন ভাতা পরিশোধ না হওয়ায় বছরের পর বছর কর্মচারীদের কাছ থেকে এইভাবে লাখ লাখ টাকা আত্মাসাৎ করা হয়েছে।

গ্রেপ্তার ফয়সালের বাবা লুৎফুর রহমান রেলওয়ের সাবেক কর্মকর্তা। চট্টগ্রামের খুলশীর টিকেট প্রিন্টিং কলোনিতে তার বাসা। আত্মসাৎ করা টাকা উদ্ধারে অভিযুক্ত কর্মকর্তার চারটি ব্যাংক একাউন্ট জব্দ করা হয়েছে।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ