27 C
আবহাওয়া
৮:০৪ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » এবার ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল

এবার ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল


বিএনএ, ঢাকা: আসন্ন ঈদুল ফিতরে আন্তঃজেলা বা মহাসড়কে মোটরসাইকেল চলাচলে কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকছে না। তাই এক জেলা থেকে অন্য জেলায় দুই চাকার এই যান নিয়ে চলাচল করা যাবে।

রোববার (৯ এপ্রিল) দুপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সড়ক পথে যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্নে করা সংক্রান্ত মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে জানান।

সেতুমন্ত্রী বলেন, মহাসড়কে মোটরসাইকেল চলবে না, এটি কি আমরা বলেছি? তবে শুধু পদ্মা সেতু বাদে সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে।

তিনি বলেন, মহাসড়কে মোটরসাইকেলের কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকছে না। তাই এক জেলা থেকে অন্য জেলায় দুই চাকার এই যান নিয়ে চলাচল করা যাবে।

তবে এর আগের ঈদের সাত দিন মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না বলে নির্দেশনা দিয়েছিল সড়ক বিভাগ। সেই নির্দেশনায় বলা হয়েছিল, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন—এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না। ভাড়ায় চালিত মোটরসাইকেল শুধু রাজধানী ঢাকাসহ অনুমোদিত এলাকায় চলতে পারবে। এ ছাড়া এক জেলায় রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। কিন্তু এবার মোটরসাইকেল চলাচলে কোনো বিধিনিষেধ থাকছে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ