31 C
আবহাওয়া
২:২২ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » আরও বাড়বে গরম, পূর্বাভাস নেই বৃষ্টির

আরও বাড়বে গরম, পূর্বাভাস নেই বৃষ্টির

তাপপ্রবাহ

বিএনএ ডেস্ক: ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, সন্দ্বীপ, রাঙামাটি, ফেনী, বান্দরবান, খেপুপাড়া, ভোলা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে দেশের বিভিন্ন এলাকায় গরম আরও বাড়তে পারে বলেও জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, গত দুদিন ধরে সারাদেশ বৃষ্টিহীন। চৈত্রের শেষ সময়ে গরম বেড়ে জনজীবন দুর্বিষহ হয়ে উঠছে। রমজান মাস চলায় গরমে রোজাদারদের প্রাণ ওষ্ঠাগত। আগামী পাঁচ দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৩৬ থেকে ৩৮ ডিগ্রিকে মৃদু, ৩৮ থেকে ৪০ ডিগ্রিকে মাঝারি ও ৪০ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি তাপমাত্রাকে তীব্র তাপপ্রবাহ বলা হয়।

রমজানের শুরুতে কয়েক দিন টানা বৃষ্টির কারণে তাপমাত্রা ছিল সহনীয় পর্যায়ে। এতে রোজাদাররা বেশ স্বস্তি অনুভব করেন। তবে গত কয়েক দিন অব্যাহতভাবে তাপমাত্রা বাড়তে থাকায় জনজীবনে হাঁসফাঁস অবস্থার সৃষ্টি হয়েছে। সারা দিন রোজা রেখে অনেক ক্লান্ত ও অসুস্থ হয়ে পড়ছেন। চিকিৎসকরা পানীয় ও তরল খাবার বেশি খাওয়ার পরামর্শ দিয়েছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ