28 C
আবহাওয়া
৭:৩৪ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রামগড়ে শিশু কাননের উদ্বোধন

রামগড়ে শিশু কাননের উদ্বোধন

রামগড়

বিএনএ খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার রামগড়ে ঐতিহ্যবাহী এসডিও বাংলো চত্বরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের সহযোগিতায় ‘শিশু কানন’ নামে নির্মিত পার্ক উদ্বোধন করা হয়েছে।

শনিবার(৯ মার্চ) দুপুরে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত শিশু পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

১৯২০ সালে ব্রিটিশ সরকারের গঠিত তৎকালীন পার্বত্য চট্টগ্রাম জেলার দ্বিতীয় মহকুমা রামগড়ের ফেনী নদীর কূল ঘেঁষে নির্মাণ করা হয় এসডিও সাহেবের বাংলো। দীর্ঘদিন অযত্ন অবহেলায় থাকার পর ২০২২ সালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত ঐতিহাসিক এ স্থাপনাটি সংরক্ষণ, সংস্কার এবং এখানে শিশু বিনোদন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেন। ঐ বছর ২৮ নভেম্বর খাগড়াছড়ির তৎকালীন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এ শিশু কাননের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সর্বশেষ রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর হাত ধরে পার্কটির অসমাপ্ত কাজ শেষ হয়।

মমতা আফরিন বলেন, ঐতিহ্যবাহী রামগড়ে শিশুদের বিনোদনের জন্য সর্বপ্রথম এ শিশু পার্কটি তৈরি করতে পেরে খুবই ভাল লাগছে। এখানে ট্রেনসহ আরও কিছু রাইড স্থাপনের পরিকল্পনা রয়েছে।

তিনি আরও জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ঐতিহাসিক এসডিও বাংলোর সংস্কার ও উন্নয়নে একটি বড় প্রকল্প নিয়েছে। শীঘ্রই এ প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্পের কাজ শেষ হলে এই এলাকার সৌন্দর্য অনেক বেড়ে যাবে।

বিএনএ/ আনোয়ার, ওজি

Loading


শিরোনাম বিএনএ