26 C
আবহাওয়া
১০:৫৯ পূর্বাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ

বিএনএ,স্পোর্টসডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (৯ মার্চ) খেলাটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচ জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেল সাকিব আল হাসানের দল।

টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। শুরু থেকে  নিয়ন্ত্রিত বোলিং করে ইংলিশদেরকে ১৫৬ রানে আটকে দেয় হাসান মাহমুদ,সাকিব,সাসুম,তাসকিন ও মুস্তাফিজরা।

লক্ষ্য নাগালে থাকায় বাংলাদেশের শুরুটা ছিল আত্মবিশ্বাসী। বিপিএলে দারুন ব্যাটিং করে  ৮ বছর পর জাতীয় দলে ফিরে দ্রুত ১৪ বলে ২১ রান করেন রনি তালুকদার। পেসারদের বিপক্ষে সাবলীল থাকলেও স্পিনার আসার পর ইনিংসটি আর বড় করতে পারেননি। রশিদের গুগলিতে বোল্ড হয়ে এই ডানহাতি মারকুটে ব্যাটার। আরেক ওপেনার লিটনও সঙ্গীকে অনুসরণ করেন। ১০ বলে ১২ রান করে আর্চারের শিকার হন।
২৭ বলে ফিফটি পাওয়া শান্ত থামেন ৫১ রানে

এরপর  শান্ত ও হৃদয় মিলে বাংলাদেশকে জয়ের দিকে নিয়ে যান। এক সময় মনে হচ্ছিল তারাই ম্যাচটা শেষ করে জিতিয়ে ফিরবেন। কিন্তু দ্রুত রান তোলার তাড়ায় দুজন ৪ রানের ব্যবধানে আউট হন। মঈন আলীর বলে আউট হয়ে ফিরেন ১৭ বলে ২৪ রান করা হৃদয়।  মার্ক উডের বলে বোল্ড হন  শান্ত। ২৭ বলে ৫১ রান আসে তার ব্যাট থেকে।

শান্ত আউটের পরেও টাইগারদের প্রয়োজন ছিল ৪৬ বলে ৪৫। সাকিব ও আফিফ জয়ের বাকি কাজ সারেন ১২ বল হাতে রেখেই । ২৪ বলে ৬ বাউন্ডারিতে ৩৪ রান করে দারুণ ফিনিশিং করেন সাকিব। ১৩ বলে ১৫ রান তুলে অবদান রাখেন আফিফ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন সল্ট এবং বাটলার। নাসুম আহমেদের বলে সল্ট বিদায় নিলে ৮০ রানে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৩৮ রান করেন সল্ট।

আট রানের ব্যবধানে আবারও উইকেট তুলে নেন সাকিব। মালানকে ৪ রানে ফেরান তিনি।

বাটলারের আউটের পরেই ধস নামে ইংলিশ ব্যাটিং লাইন আপে। দলীয় ১৩৫ রানের মধ্যেই বাটলার ও ডাকেট আউট হলে ম্যাচে ফিরে টাইগাররা। ডাকেটকে ফেরান মোস্তাফিজুর রহমান এবং বাটলারকে ফেরান হাসান মাহমুদ।

এরপর বাংলাদেশি বোলারদের চমৎকার ডেথ বোলিংয়ে কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। যার ফলে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানেই থামে ইংলিশদের ইনিংস।

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নিয়েছেন সর্বোচ্চ দুইটি উইকেট। এছাড়াও সাকিব, মোস্তাফিজ, তাসকিন এবং নাসুম প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ