31 C
আবহাওয়া
১১:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে ফেলা হয়েছে ৫০০ কেজির বোমা, নিহত ২১

ইউক্রেনে ফেলা হয়েছে ৫০০ কেজির বোমা, নিহত ২১


বিএনএ, বিশ্বডেস্ক: ইউক্রেনের সুমি শহরে সোমবার রাতে ৫০০ কেজি বোমা ফেলেছে রুশ বাহিনী। এই হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে।

ঘটনাস্থলের ভিডিওতে হামলা পরবর্তী সময়ের বিভৎসতা দেখা গেছে। পাথরে রক্তের ছোপ আর ধ্বংসস্তূপ থেকে মরদেহ তুলে আনা হচ্ছে। অস্ট্রিয়ার ইউক্রেনীয় রাষ্ট্রদূত ওলেক্সান্ডার শেরবা টুইটারে হামলা পরের একটি দৃশ্য শেয়ার করে এটিকে বর্বর বোমা হামলা আখ্যায়িত করেছে।

ভিডিওতে দেখা যায়, মানুষের নিথর দেহ পড়ে আছে। উদ্ধারকারীরা মানুষের সহায়তায় দৌড়াদৌড়ি করছেন। ইউক্রেনের কর্তৃপক্ষ বলছে, গত রাতে রাশিয়ার বিমানের পাইলট আরেকটি মানবতাবিরোধী অপরাধ করেছে। তারা একটি আবাসিক ভবনে ৫০০ কেজি ওজনের বোমা মেরেছে।

সুমি শহরের কর্তৃপক্ষ জানায়, নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। তারা আবাসিক ভবনে সব মিলিয়ে ৫০০ কেজি ওজনের বোমা ফেলেছে। সুমি শহরের আঞ্চলিক সামরিক প্রশাসন প্রধান দিমিত্র ঝিভিৎস্কির ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আমাদের শিশুদের হত্যা করা হচ্ছে। আমরা ওদের কখনোই ক্ষমা করব না।’

এদিকে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেন ছেড়ে লাখ লাখ নাগরিক প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যাচ্ছেন। জাতিসংঘের শরণার্থী সংস্থা বলছে, এ পর্যন্ত ২০ লাখ লোক ইউক্রেন ছেড়েছেন।

মঙ্গলবার (৮ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে এমন তথ্য দিয়েছে জাতিসংঘ শরণার্থী সংস্থার প্রধান ফিলিপো গ্রান্ডি।তিনি বলেন, কিয়েভ-মস্কোর চলমান যুদ্ধে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বেশি ও দ্রুত সময়ে শরণার্থী বৃদ্ধি পেয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ