28 C
আবহাওয়া
১১:৪৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার হার শতভাগ করতে সরকার বদ্ধপরিকর: সাইফুজ্জামান জাবেদ এমপি

শিক্ষার হার শতভাগ করতে সরকার বদ্ধপরিকর: সাইফুজ্জামান জাবেদ এমপি

শিক্ষার হার শতভাগ করতে সরকার বদ্ধপরিকর: সাইফুজ্জামান জাবেদ এমপি

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, সরকার শিক্ষার হার শতভাগ করতে সরকার বদ্ধপরিকর। আওয়ামী লীগ প্রতিবার সরকার গঠনেরর পর শিক্ষাকে গুরুত্ব দিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবারও প্রধানমন্ত্রী শিক্ষাকে খুব গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

শুক্রবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার এমপির নিজ বাড়ী হাইলধর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড পূর্ব হাইলধর গ্রামে বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আহম্মদ মাষ্টার মেমোরিয়াল ইনস্টিটিউট উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনারা সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলবেন। পড়াশোনার পাশাপাশি তাদের প্রযুক্তিগত বিদ্যা এবং কারিগরি শিক্ষায় দক্ষ্য করে তুলবেন। তারাও একদিন বড় হবে। এই গ্রামের প্রতিনিধিত্ব করবে। এখন বিশ্বের বিভিন্ন জায়গায় নিজেদের প্রতিষ্ঠিত করছেন বাংলাদেশীরা। আমি নিজেও যখন দেশের বাইরে যায় তখন বাংলাদেশের পরিচয় বহন করি।

বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, গত ১৫ বছরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক এগিয়ে গেছে। অনেক উন্নয়ন হয়েছে সামনেও হবে।

এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মুহাম্মদ ফখরুজ্জামান, ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ আব্দুল করিম, সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান, জনস্বাস্থ্য ও পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদ, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সাবেক হাইলধর ইউনিয়নের চেয়ারম্যান নাজিম উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ