29 C
আবহাওয়া
৭:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ‘ভাগ্য’ সারাদেশে হৈ-চৈ ফেলেছে!

‘ভাগ্য’ সারাদেশে হৈ-চৈ ফেলেছে!

'ভাগ্য' সারাদেশে হৈ-চৈ ফেলেছে!

বিএনএ, বিনোদন ডেস্ক: হাওয়া ও পরানের পর এবার ভাগ্য সিনেমা নিয়ে হৈ-চৈ পড়ে গেছে। বিয়ের আসর থেকে পালিয়ে আসা এক তরুণী এবং দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো এক তরুণের ভাল লাগা ও ভালবাসার গল্প নিয়ে নির্মিত হয়েছে ভাগ্য সিনেমা। একজন পেশাদার প্রকৌশলী হয়ে কী প্রেক্ষাপটে সিনেমার গল্প লিখলেন মাহবুবুর রশীদ মুন্না?

তিনি জানালেন, তার বাবা ছিলেন একজন স্কুল শিক্ষক। ভালো গল্প লিখতেন। একদিন এক পরিচালক তার কাছ থেকে একটি গল্প নিয়ে সিনেমা বানালেন। কিন্তু মাহবুব রশীদের বাবার নামও দিলেন না। ঐ পরিচালক নিজের নামে গল্পটি চালিয়ে দেন। তখন থেকে জেদ ও আক্ষেপ ছিল মাহবুব রশীদের। আর সেই জেদ ও আক্ষেপ থেকে সিনেমার গল্প
লিখেছেন।

মাহবুব রশীদ মুন্না একের মধ্যে অনেক। নিজে গল্প লিখেছেন, পরিচালনা করেছেন, পাশাপাশি অভিনয়ও করেছেন। সিনেমার দর্শকরা তাকে একজন নবাগত নায়ক হিসেবে  চিনলেও মাহবুব রশীদ পেশায় একজন মেধাবী মেরিন ইঞ্জিনিয়ার। পেশাগত মেধা দক্ষতার পাশাপাশি এখন আলো ছড়াচ্ছেন চলচ্চিত্র জগতে।

শৈশবে লোকমুখে শোনা নিজের গ্রামে এক যুবককে হত্যা করে তার সুন্দরী নববধূকে অপহরণ করে  শ্লীলতাহানি এবং  নববধূর আত্মহত্যার ঘটনা মাহবুব রশীদ মুন্নাকে পীড়া দেয়। নিজের  দায়বদ্ধতা থেকে  একটি সমাজ চিত্র তুলে ধরেছেন। পাশাপাশি স্বামী স্ত্রী পরস্পরের ভালবাসা ও একটি সুখী পরিবারের বার্তা দিয়েছেন মাহবুবুর রশীদ।

চাঁদাবাজি, ইভটিজিং, অস্ত্রের ঝনঝনানি ঘুণে  ধরা সমাজের নানা অসঙ্গতি ওঠে এসেছে ভাগ্য সিনেমায়। বিশেষ করে মাদকের ভয়াবহতার কথা বলতে চেয়েছেন তিনি। জীবনে ভাললাগা ও ভালবাসাও ভাগ্যের ব্যাপার। ’ভাগ্য’ সিনেমায় একটি নিটোল প্রেম- ভালবাসার সুখ অনু্ভব করবেন সিনেমা প্রেমীরা। একজন সন্তান হারা পিতা-মাতার আকুতি ও সুখ স্মৃতি দেখা যাবে এ  সিনেমায়।

মাহবুবুর রশীদ মুন্নার ’ভাগ্য’ সিনেমায় যখন নিপুণ জুটি বাঁধেন তখন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে শুরু হয় নানা জটিলতা। ’ভাগ্য’ সিনেমায় নিপুণের শুটিং নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। অবশেষে নানা নাটকীয়তার মাধ্যমে ’ভাগ্য’ সিনেমা ছাড়পত্র পায়। কাকতালীয় ভাবে সুপ্রিম কোর্টের রায়ে নায়িকা নিপুণ ফিরে পান চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ার।

শুধু তাই নয়, বদলে গেছে মেরিন ইঞ্জিনিয়ার মাহবুবুর রশীদ মুন্নার ভাগ্যও। তিনি এখন সারা দেশে পরিচিত নায়ক মুন্না নামে।  সব শ্রেণীর দর্শকদের কাছে সাড়া ফেলেছে হালিমা কথাচিত্র প্রযোজিত নিপুণ ও মুন্না অভিনীত ‘ভাগ্য’ সিনেমা।

বিএনএনিউজ২৪ডটকম

Loading


শিরোনাম বিএনএ