24 C
আবহাওয়া
৩:৪১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত


বিএনএ, বিশ্বডেস্কঃ অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়েছেন তিন ফিলিস্তিনি। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) পশ্চিম তীরের নাবুলাস শহরে একটি গাড়িতে এলোপাতাড়ি গুলি চালিয়ে হত্যা করা হয় তাদের। এর তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ)।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি সেনারা একটি একটি গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে হাতহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনের ওয়াফা বার্তা সংস্থা জানিয়েছে, নাবুলাস শহরে একটি গাড়িতে সরাসরি গুলি করে ইসরায়েলি বাহিনী। এতে ঘটনাস্থলেই তিন ফিলিস্তিনি প্রাণ হারান।

নিহতরা হলেন, আশরাফ মুবাস্লাত, আদহাম মাবরুকা ও মোহাম্মদ দাখিল।

এক প্রত্যক্ষদর্শী জানান, তিনজন ফিলিস্তিনি ওই গাড়িটিতে ছিলেন। হঠাৎ গাড়িটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি সেনারা। সেখানে এক মিনিটেরও বেশি সময় ধরে গুলি শব্দ পাওয়া যায়।

তিনি আরও জানান, যখন তারা ঘটনাস্থলে পৌঁছান, তখন তারা দেখেন যে তিনজন গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছেন। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

এক পরিসংখ্যানে দেখা গেছে, ২০২১ সালে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় ৭৭ জন ফিলিস্তিনি নিহত হন বলে জানা গেছে।

১৯৬৭ সালে ৬ দিনের আরব-ইসরায়েল যুদ্ধের সময় পশ্চিম তীর দখল করে নেয় ইসরায়েল। এর পর থেকে বিভিন্ন দফায় সেখানে বসতি স্থাপন করেছে দেশটি। পশ্চিম তীরে বর্তমানে প্রায় ছয় লাখ ইসরায়েলি ইহুদির বাস। আন্তর্জাতিক আইন অনুযায়ী এটাকে অবৈধ বলে বিবেচনা করা হচ্ছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ