34 C
আবহাওয়া
১২:১৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত

ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত


ঢাকা: অনিয়মের অভিযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনের ফলাফল স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট।নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে এই আসনে সানজিদা খানমকে পরাজিত করে বিজয়ী হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি২০২৪) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমান ও বিচারপতি মো: বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জানা যায়, এই আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানম সকালে অনিয়মের অভিযোগ এনে একটি রিট করেন। শুনানি শেষে বিকেলে উচ্চ আদালত এই রায় দেন।

সূত্রাপুর (ডিএসসিসি ওয়ার্ড ৪৭), ডেমরা (ডিএসসিসি ওয়ার্ড ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮, ৫৯) উপজেলা নিয়ে গঠিত ঢাকা-৪ আসন।

নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে এই আসনে সানজিদা খানমকে পরাজিত করে বিজয়ী হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন। তিনি পেয়েছেন ২৪ হাজার ৭৭৫ ভোট। আর সানজিদা খানম পেয়েছেন ২২ হাজার ৫৭৭ ভোট। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৭৯৮ ভোট।

গত ৭ জানুয়ারি ২০২৪ ২৯৯টি আসনে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রার্থী মারা যাওয়ায় সেদিন নওগাঁ-২ আসনে ভোট হয়নি। আর একটি কেন্দ্রের ভোট স্থগিত হওয়ায় ময়মনসিংহ-৩ আসনের ফলাফল পাওয়া যায়নি।

জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২২টি আসন পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৬২টি আসন। এছাড়া কল্যাণ পার্টি, জাসদ ও ওয়ার্কার্স পার্টি একটি করে আসন পেয়েছে।

এসজিএন, বি এন এ নিউজ/এইচ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ