36 C
আবহাওয়া
১:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি

ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি

ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টির পর ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব হারিয়েছেন বিরাট কোহেলি। ফলে কয়েকদিনের ব্যবধানে সাদা বলের দুই ফরম্যাটেই নেতৃত্ব হারালেন তিনি। নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। সবাইকে চমকে দিয়ে বুধবার (৮ ডিসেম্বর) এমনই এক বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, সর্বভারতীয় নির্বাচক কমিটি রোহিত শর্মাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মনোনীত করেছে। জানুয়ারিতে সাউথ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে সিরিজ থেকে নিজের দায়িত্ব পালন শুরু করবেন রোহিত। পাশাপাশি সহঅধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি।

কোহলি যেদিন থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেন, সেদিন থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে একদিনের ক্রিকেটেও হয়তো তাকে অধিনায়ক হিসেবে রাখা হবে না। যদিও কোহলি নিজের মুখে কিছু বলেননি। তবে এটি কার্যত স্পষ্ট হয়ে যায় যে, তাকে শুধু টেস্ট দলের অধিনায়ক রাখতেই আগ্রহী দল পরিচালনা কমিটি। তখন থেকেই রোহিতকে কোহলির উত্তরসূরি ভাবা হচ্ছিল।

গত ১৬ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বভার থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বিরাট কোহলি। এক টুইটে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত দলের এই ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়বেন বলে ঘোষণা দেন তিনি।

টুইটে কোহলি বলেন, তিন ফরম্যাটে খেলা আবার অধিনায়কত্ব, গত ৪ থেকে ৫ বছর ধরে তার জন্য একটু বেশি খাটুনি যাচ্ছে। সব সময়ই  দলকে সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। এখন বিরতি দরকার। পাশাপাশি ব্যাটার হিসেবে দলের সঙ্গে থাকার কথাও বলেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ