27 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জাতির জন্য খালেদা জিয়াকে দরকার: মির্জা ফখরুল

জাতির জন্য খালেদা জিয়াকে দরকার: মির্জা ফখরুল

জাতির জন্য খালেদা জিয়াকে দরকার: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ শুরু হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসনের কিছু হলে এর দায়ভার সরকারকে নিতে হবে বলেও জানান তিনি।

বুধবার (৮ই ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট আয়োজিত মানববন্ধনে মির্জা ফখরুল আরও বলেন, আইনের কথা বলে মানুষকে বোকা বানাচ্ছেন সরকার। জাতির জন্য খালেদা জিয়াকে দরকার। তিনি যখন কেন্দ্রীয় কারাগারে ছিলেন তখন তাকে চিকিৎসা দেয়া হয়নি। বারবার বলার পরে তার চিকিৎসার জন্য বোর্ড করা হয়। কিন্তু সেই বোর্ড থেকেও  খালেদা জিয়ার চিকিৎসা হয়নি।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে খুব পরিকল্পিতভাবে সরকার রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। খালেদা জিয়া হচ্ছেন দেশের একমাত্র রাজনীতিক, যিনি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে কথা বলেন। তিনিই একমাত্র ব্যক্তি যিনি গণতন্ত্রের জন্য সমস্ত জীবন বিলিয়ে দিয়েছেন। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য জনগণকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন। খালেদা জিয়া থাকলে দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা পাবে। অবিলম্বে খালেদা জিয়ার পাসপোর্ট ফিরিয়ে দিয়ে দ্রুত তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি দাবি জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র হচ্ছে সরকারের একটি মুখোশ। এর আড়ালে পরিবার তন্ত্র ও একদলীয় শাসন প্রতিষ্ঠা করছে আওয়ামী লীগ। গত ৫০ বছরের সমস্ত অর্জনকে তারা ধ্বংস করে দিয়েছে। এই সরকার দেশকে নতজানু ও পরনির্ভরশীল রাষ্ট্রে পরিণত করেছে বলে মন্তব্য করেন তিনি।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মোহাম্মদ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, কেন্দ্রীয় নেতা কাদের গণি চৌধুরী, মো. শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দল নেতা মোরশেদ আলম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও’র সভাপতি মো. রকিবুল ইসলাম রিপন, কৃষক দল লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ