39 C
আবহাওয়া
৩:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেলথ ডে উদযাপন

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেলথ ডে উদযাপন

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেল্থ ডে উদযাপন

চট্টগ্রাম : নানা কর্মসূচির মধ্য দিয়ে সোমবার(৮ নভেম্বর) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়- সিভাসুতে ‘ওয়ান হেলথ ডে-২০২১’ উদযাপন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, সেমিনার এবং কুইজ প্রতিযোগিতা। সিভাসু, ওয়ান হেল্থ বাংলাদেশ এবং গ্লোবাল হেল্থ ডেভেলপমেন্ট এর যৌথ উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

বিকাল আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা শোভাযাত্রায় সিভাসুর শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং কর্মচারীরা অংশগ্রহণ করেন। এরপর সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সেমিনার ও কুইজ প্রতিযোগিতা।

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেলথ ডে উদযাপন

সিভাসুর ওয়ান হেলথ ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি হিসেব ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গ্লোবাল হেল্থ ডেভেলপমেন্ট এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, বাংলাদেশ এবং আইইডিসিআর-এর সাবেক পরিচালক প্রফেসর ডা. মাহমুদুর রহমান।

প্যানেল আলোচনায় অংশগ্রহণ করেন-চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. ইমরান বিন ইউনুস, সিভাসুর পোল্ট্রি রিসার্চ এণ্ড ট্রেনিং সেন্টার এর পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, ডিভিশনাল ফরেস্ট অফিসার (ওয়াইল্ডলাইফ ম্যানেজমেন্ট এণ্ড ন্যাচার কন্জারভেশন ডিভিশন, চট্টগ্রাম) রফিকুল ইসলাম চেীধুরী এবং ওয়ান হেলথ ইয়াং ভয়েস, বাংলাদেশ এর সভাপতি ইশরাত জাহান ইশা।

সেমিনার শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ