29 C
আবহাওয়া
৬:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মিউজিক ব্যান্ড মেঘদলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার

মিউজিক ব্যান্ড মেঘদলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার

মিউজিক ব্যান্ড মেঘদলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার

বিএনএ, (আদালত প্রতিবেদক)  ঢাকা: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মিউজিক ব্যান্ড মেঘদলের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করেছেন বাদী। সোমবার (৮ নভেম্বর) মামলার বাদী অ্যাডভোকেট ইমরুল হাসান মামলা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালতে মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। পরে আদালত আবেদনটি গ্রহণ করে প্রত্যাহারের আদেশ দেন।

গত ২৮ অক্টোবর মেঘদলের সাত জনের বিরুদ্ধে মামলা করেন আইনজীবী ইমরুল হাসান। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় আসামিরা হলেন- মেঘদলের ভোকাল শিবু কুমার শিল, মেজবা-উর রহমান সুমন, গিটারিস্ট-ভোকাল রাশিদ শরীফ শোয়েব, বেজ গিটারিস্ট এম জি কিবারিয়া, ড্রামস আমজাদ হোসেন, কিবোর্ড তানভির দাউদ রনি, বাঁশি সৌরভ সরকার।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৬ অক্টোবর তিনি বাসায় অবস্থানকালে ইউটিউবে ঢুকেন। বিভিন্ন ভিডিও দেখার সময় দেখতে পান মুসলিম সম্প্রদায়ের নবী হজরত মুহম্মদ (সা.)-এর একটি দোয়া বা ইসলামি প্রার্থনা তথা তালবিয়া নিয়ে ইসলামে নিষিদ্ধ বাদ্য-বাজনা তথা আধুনিক মিউজিক ইন্সট্রুমেন্ট দিয়ে বিকৃত সুরে গান আকারে অশ্রদ্ধার সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে মাতালের ন্যায় গাওয়া হচ্ছে।

অভিযোগে আরও বলা হয়, এ দোয়া বা হাদিস বা প্রার্থনা প্রতিটি মুসলিম মানুষের কাছে বিশুদ্ধ ও পবিত্র। এ দোয়া বা প্রার্থনা সাধারণত হজের সময় বিনয়ের সঙ্গে শ্রদ্ধাভক্তির সঙ্গে পাঠ করা হয়। গানের অনুষ্ঠানটি টিএসসির সামনে করা হয় এবং পেছনে সাইনবোর্ড আকারে লেখা ছিল সহিংসতা। গানের মধ্যে আরও দেখা যায়, কালিমার অংশও গানের তালে পাঠ করা হয়। এ গান তার ধর্মানুভূতিতে আঘাত হেনেছে বলে বাদী অভিযোগে উল্লেখ করেন।

বিএনএনিউজ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ