29 C
আবহাওয়া
৬:৫৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বৈরাচারের পতন হলেও ষড়যন্ত্র এখনো চলছে-তারেক

স্বৈরাচারের পতন হলেও ষড়যন্ত্র এখনো চলছে-তারেক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

সাতক্ষীরা : মানুষের অধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চালিয়ে যাওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, “গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন অব্যাহত রয়েছে এবং মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত তা থামবে না।”

রবিবার( ৮ সেপ্টেম্বর, ২০২৪) সাতক্ষীরার কলারোয়ায় লাখো মানুষের উপস্থিতিতে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কলারোয়া হাইস্কুল মাঠে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুৃন :তৃতীয় দেশে রোহিঙ্গা পুনর্বাসন ত্বরান্বিত করুন : ড. ইউনূস

শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় ৭০ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব ৪ বছর কারাভোগ শেষে নিজ এলাকা সাতক্ষীরার কলারোয়ায় ফিরে আসায় তাকে এই গণসংবর্ধনা দেওয়া হয়।

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম এখনো শেষ হয়নি

তারেক রহমান বলেন, “গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম এখনো শেষ হয়নি। অনেক কাজ বাকি রয়েছে এবং আমাদের আরও সতর্ক হতে হবে। কিছু রাজনৈতিক দল প্রতিবেশী দেশের ষড়যন্ত্রে জড়িত হয়ে দেশের বিরুদ্ধে কাজ করছে। তারা আপনার আশেপাশেই রয়েছে। তাদের সম্পর্কে সতর্ক থাকুন এবং বুদ্ধিমত্তার সাথে তাদের মোকাবেলা করুন।”

তিনি আরও বলেন, “স্বৈরাচারের পতন হলেও ষড়যন্ত্র এখনো চলছে। সকল ষড়যন্ত্রের দাঁত ভেঙে দিয়ে জাতীয়তাবাদী শক্তির সাথে ঐক্যবদ্ধ হয়ে মানুষের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।”

জিয়াউর রহমান আর খালেদা জিয়ার প্রদর্শিত মানুষের উন্নয়ন ও কল্যাণের রাজনীতি

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রদর্শিত মানুষের উন্নয়ন ও কল্যাণের রাজনীতিই হবে বিএনপির রাজনৈতিক অনুপ্রেরণা।

তারেক রহমান বলেন, ‘আপনারা সবাই গত ১৭ বছর ধরে শেখ হাসিনা ও তার আওয়ামী সন্ত্রাসীদের হাতে সীমাহীন ভাবে নির্যাতিত হয়েছেন। গত দেড় যুগ ধরে গুম খুন নির্যাতন, জমি-বাড়ী দখল, ব্যবসা নষ্ট করা থেকে শুরু করে এমন কোন অপকর্ম নেই যা তারা করেনি। আজ শেখ হাসিনা ও তার দলবলকে কেমন অপমানজনক ভাবে পালাতে হয়েছে সেটাও আপনারা দেখেছেন।’

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য ও সদ্য কারামুক্ত নেতা হাবিবুল ইসলাম হাবিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম, সাবেক এমপি কাজী আলাউদ্দীন ও এডভোকেট শাহানারা আক্তার বকুল।

আরও পড়ুন : দেশকে পুনর্গঠনে নতুন প্ল্যাটফর্ম জেএনসি,নেতৃত্বে নাসির, আখতার

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ