29 C
আবহাওয়া
৭:২০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশকে পুনর্গঠনে নতুন প্ল্যাটফর্ম জেএনসি,নেতৃত্বে নাসির, আখতার

দেশকে পুনর্গঠনে নতুন প্ল্যাটফর্ম জেএনসি,নেতৃত্বে নাসির, আখতার

জাতীয় নাগরিক কমিটি (জেএনসি)

বিএনএ, ঢাকা:  ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের চেতনা সমুন্নত রেখে বাংলাদেশ পুনর্গঠনের লক্ষ্যে জাতীয় নাগরিক কমিটি (জেএনসি) নামে একটি নতুন প্ল্যাটফর্ম গঠন করা হয়েছে।মুহাম্মাদ নাসীরুদ্দীন পাটওয়ারীকে আহ্বায়ক, আখতার হোসেনকে সদস্য সচিব, এবং সামান্তা শারমিনকে মুখপাত্র হিসেবে নির্বাচিত করা হয়েছে।

রবিবার(৮ সেপ্টেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত এক সভায় কমিটির ৫৫ সদস্যের নাম ঘোষণা করা হয়।

পাটোয়ারী তার বক্তৃতায় জানান, এই কমিটি ফ্যাসিবাদের মূলোৎপাটন এবং দেশের পুনরুদ্ধারের জন্য জনমুখী নীতি প্রণয়নসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেবে। তিনি বলেন, ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের ফলেই বাংলাদেশ স্বৈরাচার থেকে মুক্ত হয়ে স্বাধীনতা লাভ করেছে। তবে, পূর্বে এমন অনেক আন্দোলন হয়েছে, যা জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে।

খুনিদের বিচার দাবি করে পাটওয়ারী বলেন, এই নতুন রাজনৈতিক প্ল্যাটফর্মের মূল লক্ষ্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সংস্কার। জাতীয় নাগরিক কমিটি একটি আহ্বায়ক কমিটির মাধ্যমে কাজ শুরু করেছে, যা ধীরে ধীরে শহর, জেলা এবং উপজেলা পর্যায়ে সম্প্রসারিত হবে।

আহ্বায়ক আরও জানান, কমিটি শিগগিরই দেশের বিভিন্ন স্থানে জনসাধারণের সাথে আলোচনা ও মতবিনিময় সভা করবে। কমিটি ৮টি প্রাথমিক কাজ ঘোষণা করেছে, যার মধ্যে রয়েছে: বৈষম্যবিরোধী আন্দোলনের সময় নৃশংস হত্যাকা-ে জড়িতদের বিচার, রাষ্ট্রীয় সংস্কারের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের সাথে সহযোগিতা, জনগণকে ঐক্যবদ্ধ করা এবং বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপের আয়োজন। কমিটি জনগণকে বৈষম্যের বিরুদ্ধে সচেতন থাকার আহ্বান জানিয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন: আরিফুল ইসলাম আদীব, সাইফ মুস্তাফিজ, মনিরা শারমিন, নাহিদা সারোয়ার চৌধুরী, সারোয়ার তুষার, মুতাসিম বিল্লাহ, আশরাফ উদ্দিন মাহদি, আলাউদ্দিন মোহাম্মদ, অনিক রায়, জাবেদ রাসিন, মো. নিজাম উদ্দিন, সাবহানাজ রশীদ দিয়া, মো. প্রাঞ্জল কস্তা, মঈনুল ইসলাম তুহিন, আবদুল্লাহ আল আমিন, হুযাইফা ইবনে ওমর, শ্রবণা শফিক দীপ্তি, সায়ক চাকমা, সানজিদা রহমান তুলি, আবু রায়হান খান, মাহমুদা আলম মিতু, অলিক মৃধা, সাগুফতা বুশরা মিশমা, সৈয়দ হাসান ইমতিয়াজ, তাসনিম জারা, মোহাম্মদ মিরাজ মিয়া, মো. আজহার উদ্দিন অনিক, মো. মেজবাহ কামাল, আতাউল্লাহ, এসএম শাহরিয়ার, মঞ্জুর-আল-মতিন,

প্রীতম দাস, তাসনুভা জাবিন, অর্পিতা শ্যামা দেব, মাজহারুল ইসলাম ফকির, সালেহ উদ্দিন সিফাত, মুসফিক-উস-সালেহীন, তাহসিন রেজা, হাসান আলী খান, মোহাম্মদ আবদুল আহাদ, ফয়সাল মাহমুদ শান্ত, মশিউর রহমান, আতিক মুজাহিদ, তানজিল মাহমুদ, আবদুল্লাহ আল মামুন ফয়সাল, মোহাম্মদ ফরহাদ আলম ভূঁইয়া, এসএম সুজা, মো. আরিফুর রহমান, কানেতা-ইয়া-লাম-লাম, সৈয়দ আক্তার, স্বর্ণা আক্তার, সালমান মোহাম্মদ মুক্তাদির এবং আকরাম হোসেন।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ