29 C
আবহাওয়া
৭:১৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুনমিংয়ে বঙ্গমাতার ৯১ তম জন্মবার্ষিকী পালিত

কুনমিংয়ে বঙ্গমাতার ৯১ তম জন্মবার্ষিকী পালিত

আমার মা

কুনমিং (চীন), ৮ আগস্ট : চীনের কুনমিংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

 

অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতার প্রতি যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় এবং পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

কনসাল জেনারেল  এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গমাতার প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন করে তাঁর জীবনী পাঠ করেন এবং আলোচনায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, দেশ ও মানুষের কল্যাণে বঙ্গবন্ধুর চিন্তাধারা বাস্তবায়নে বঙ্গমাতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বাঙালির প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব বঙ্গবন্ধুর পাশে থেকে তাঁকে পরামর্শ ও সহযোগিতা দিয়েছেন। তিনি সাংসারিক দায়িত্ব পালনের পাশাপাশি বঙ্গবন্ধুকে প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়ে স্বাধীনতা এবং মুক্তির সংগ্রামকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। দেশ ও জাতির জন্য তাঁর অপরিসীম ত্যাগ, সহযোগিতা ও বিচক্ষণতার কারণেই জাতি তাঁকে বঙ্গমাতা উপাধিতে ভূষিত করেছে। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব বাঙালি জাতির অহঙ্কার এবং নারী সমাজের প্রেরণার উৎস।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করেন। তিনি ১৯৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এঁর  জীবনভিত্তিক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ