39 C
আবহাওয়া
২:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর উপহার পেলেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী

প্রধানমন্ত্রীর উপহার পেলেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী

প্রধানমন্ত্রীর উপহার পেলেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী

বিএনএ,চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর মানবিক উপহার পেলেন ৪৫০ জন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী।  রোববার (৮ আগস্ট) জেলা প্রশাসকের কার্যালয়ে এসব উপহার সামগ্রী প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এসময় জেলা প্রশাসক বলেন, করোনা মহামারির এই কঠিন সময়ে আমরা চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে, মানুষকে খাদ্য সহায়তাসহ নগদ অর্থ সহায়তা প্রদান করতে । বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা প্রদান করার চেষ্টা করছি। এরই ধারাবাহিকতায় আজ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদান করেছি। গত এপ্রিল মাসেও প্রায় ৩০০ জনকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার প্রদান করেছি।

মমিনুর রহমান বলেন, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়া হবে। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ডিজিটাল ও উন্নত দেশ গঠনেও তাদের ভূমিকা থাকা আবশ্যক। তাই যোগ্যতা অনুযায়ী তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। জেলা প্রশাসকের কার্যালয়েও তাদের যোগ্যতা অনুযায়ী অস্থায়ী ভিত্তিতে চাকরি প্রদান করা হবে। ইতোমধ্যে সমাজসেবা কার্যালয় এবং এনজিওদেরকে সম্পৃক্ত করে চট্টগ্রামের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অধিকাংশকে কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই মেশিন চালনা সহ বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর প্রাতিষ্ঠানিক কর্মসংস্থানের জন্য জেলা প্রশাসন উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, করোনা মহাদুর্যোগের প্রথম থেকেই তৃতীয় জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করছি। আগামীতেও এ সহায়তা প্রদান করার আশা রাখছি। যারা কষ্টে আছে তাদের দুর্ভোগ লাঘবে জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়েছে।

উপহার সামগ্রীতে প্রতিজনকে দেয়া হয় ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল,১ কেজি আটা, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ১ প্যাকেট টোস্ট বিস্কুট সম্বলিত প্যাকেট।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ