35 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » শিনজো আবের হত্যাকারী কে?

শিনজো আবের হত্যাকারী কে?

শিনজো আবের হত্যাকারী কে?

বিএনএ ডেস্ক: বংলাদেশে ভাল অকৃত্রিম বন্ধু জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের হত্যাকারীকে শনাক্ত করেছে জাপানি গণমাধ্যম।

দেশটির গণমাধ্যম কর্মীদের সন্দেহ, গুলি করা ব্যক্তি জাপানের নারা শহরের বাসিন্দা। বয়স ৪১ বছর ওই ব্যক্তির নাম তেতসুয়া ইয়ামাগামি। তিনি জাপানের মেরিটাইম সেলফ-ডিফেন্স ফোর্সের সাবেক সদস্য বলে জানা গেছে। তবে জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে এখনও কোন বিবৃতি দেয়নি।

শিনজো আবেকে গুলি করে পালানোর সময় ধরা পড়েন তিনি
শিনজো আবেকে গুলি করে পালানোর সময় ধরা পড়েন তিনি

পুলিশের বরাতে জাপানি গণমাধ্যম এনএইচকে জানায়, ইয়ামাগামি ‘আবের প্রতি অসন্তুষ্ট ছিলেন এবং তাকে হত্যা করতে চেয়েছিলেন।

অভিযুক্ত তেতসুয়া ইয়ামাগামি এখন পুলিশ হেফাজতে রয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা এক লোককে একটি বড় বন্দুক বহন করতে দেখেছেন এবং পিছন থেকে আবের দিকে দুবার গুলি চালাতে দেখেছেন।

হত্যাকাণ্ডটি পরিকল্পিত কিনা তা এখনো স্পষ্ট নয়। শিনজো আবে যে ওই এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন তা কেবল বৃহস্পতিবার রাতে নিশ্চিত করা হয়।

এদিকে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শিনজো আবেকে হত্যা করতে নিজ হাতে অস্ত্র বানিয়েছে হত্যাকারী তাৎসুইয়া। অস্ত্রধারীর কাছ থেকে যে অস্ত্রটি উদ্ধার করা হয় সেটি বানানো হয় দুটি লোহার পাত এবং কাঠের টুকরা দিয়ে। লোহার পাতটি কাঠের টুকরার সাথে স্কচটেপ দিয়ে পেঁচানো ছিল। তাছাড়া অস্ত্রটি পুরোপুরি তৈরিও হয়নি।

জাপানে অস্ত্র বহন করা বেআইনি। যদি কেউ ব্যক্তিগত নিরাপত্তার জন্য অস্ত্র নিতে চায় তাহলে সেই ব্যক্তিকে কঠিন সব ধাপ পার করার পরই অস্ত্র দেয়া হয়।

এদিকে এ ঘটনার পর জাপানের পুলিশ হত্যাকারীর বাড়িতে অভিযান চালায়। তার বাড়ি থেকে বিস্ফোরক পাওয়ার কথা জানায় তারা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ