29 C
আবহাওয়া
৪:৪৭ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই।

বিএনএ, ডেস্ক : দেশবরেণ্য জনপ্রিয় অভিনেত্রী  শর্মিলী আহমেদ আজ ভোর বেলায় রাজধানীর উত্তরায় নিজ বাসায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি——রাজেউন)। বিষয়টি নিশ্চিত করেছেন তারই ছোট বোন অভিনেত্রী জলি আহমেদ।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

শর্মিলী আহমেদ দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। চলছিল কেমো। সম্প্রতি সর্বশেষ কেমো দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না।

নিজের ভেরিফায়েড ফেসবুক পোস্টে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা লিখেছেন, ‘আমাদের সময়ের অসারণ এক অভিনয়শিল্পী, আমার প্রিয় চাচি আজ সকালে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার আত্মার শান্তি কামনা করছি। তার প্রয়াণে গোটা নাট্যজগত তাদের সবার প্রিয় ‘আম্মা’কে হারালেন।

১৯৬৪ সালে অভিনয়জীবন শুরু করেন শর্মিলী আহমেদ। কাজ করেছেন বহু নাটক ও চলচ্চিত্রে। মায়ের ভূমিকায় তার অভিনয় ছিল নজরকাড়া। ২০১৮ সালে সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত ‘দহন’ সিনেমাটির জন্য শ্রেষ্ঠ পার্শচরিত্র অভিনেত্রী বিভাগে পেয়েছিলেন ‘বাচসাস’ পুরস্কার।

১৯৬২ সালে প্রথমে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন শর্মিলী আহমেদ। বিটিভিতে তার প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ নাটকে তিনি প্রথমবারের মত মায়ের ভূমিকায় অভিনয় করেন। শর্মিলী আহমেদের জন্ম হয়েছিল আহমেদ মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে।

বিএনএ/ রিপন রহমান খাঁন, ওজি

Loading


শিরোনাম বিএনএ