27 C
আবহাওয়া
১০:২১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কর্মমুখী শিক্ষা বাড়ানোর তাগিদ রাষ্ট্রপতির

কর্মমুখী শিক্ষা বাড়ানোর তাগিদ রাষ্ট্রপতির


বিএনএ, ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষা কারিকুলাম প্রণয়নের নির্দেশ দিয়েছেন। তিনি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কর্মমুখী শিক্ষা বাড়ানোরও তাগিদ দেন, যাতে শিক্ষার্থীদের ডিগ্রি অর্জনের সঙ্গেই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়।

সোমবার (৮ মে) আচার্য মো. সাহাবুদ্দিনের সঙ্গে বঙ্গভবনে পৃথকভাবে দুটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশ দেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) উপাচার্য অধ্যাপক সৌমিত্র শেখর দে এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের (ব্রাকইউ) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ মাহফুজুল আজিজ দুপুরে আলাদাভাবে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, সাক্ষাৎকালে উপাচার্যরা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সার্বিক একাডেমিক ও উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপ্রধান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠককালে পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা কারিকুলাম প্রণয়নের নির্দেশ দেন। একই সঙ্গে মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

এ ছাড়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের সাক্ষাৎকালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন কর্মমুখী শিক্ষার প্রতি গুরুত্বারোপ করেন। যেন ডিগ্রি অর্জনের সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা কর্মসংস্থানের সুযোগ পান।

রাষ্ট্রপতি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উদ্ভাবনী কার্যক্রম বাড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, এই উদ্ভাবনগুলো যেন দেশের জন্য টেকসই হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ