31 C
আবহাওয়া
৪:১৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কিং সালমান হাসপাতালে ভর্তি

কিং সালমান হাসপাতালে ভর্তি

King-Salman-

সৌদিআরবের বাদশা, প্রধান দু মসজিদের কাস্টোডিয়ান কিং সালমান(৮৬ বছর) চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। রবিবার(৮মে) সৌদি সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানায়, রয়্যাল আদালত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়মিত শারিরীক চেকআপ এর জন্য জেদ্দার কিং ফয়সাল স্পোলিষ্ট হাসপাতালে ৭মে ভর্তি হন। সেখানে তার কিছু শাররিক পরীক্ষা নিরীক্ষা হবে।

কিং সালমান পুরো রমজান মাস পবিত্র মক্কার রয়্যাল প্যালেসে এবং ঈদ উদযাপন করেন গ্রান্ড মসজিদে। সে সময় সেখানে পদস্থ সরকারি কর্মকর্তারা এবং যুবরাজগণ উপস্থিত ছিলেন।

কিং সালমান( সৌদি বাদশাহর বয়স কত ?) 

সৌদি আরবের বাদশাহ  সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ৩১ ডিসেম্বর ১৯৩৫ সালে জন্মগ্রহণ করেন।তিনি ২০১৫ সালের ২৩ জানুয়ারি থেকে বাদশাহ নিযুক্ত হন। তার আগে, তিনি ১৬ জুন ২০১২ থেকে ২৩ জানুয়ারি ২০১৫ পর্যন্ত সৌদি আরবের ক্রাউন প্রিন্স ছিলেন। তিনি বাদশাহ আবদুল আজিজের ২৫ তম পুত্র।

তার পূর্বে সালমান বিন আবদুল আজিজের আরও ৫ ভাই দেশটির বাদশাহ হিসেবে দায়িত্ব পালন করেন। তারা হলেন সৌদ, ফয়সাল, খালিদ, ফাহদ এবং আবদুল্লাহ।

 

বাদশাহ আব্দুল সালমান রিয়াদের ডেপুটি গভর্নর এবং পরে ১৯৬৩ থেকে ২০১১ সাল পর্যন্ত ৪৮ বছর রিয়াদের গভর্নর ছিলেন। তারপর তিনি প্রতিরক্ষা মন্ত্রী নিযুক্ত হন। তাকে ২০১২ সালে ক্রাউন প্রিন্স হিসেবে মনোনীত করা হয়। সালমান তার সৎ ভাই বাদশাহ আবদুল্লাহর মৃত্যুর পর ২০১৫ সালে বাদশাহ হন। তিনি বাদশাহ আবদুল আজিজের জীবিত পুত্রদের মধ্যে সবার বড়।

 

বাদশাহ হিসেবে সালমানের প্রধান উদ্যোগের মধ্যে রয়েছে ইয়েমেনের গৃহযুদ্ধে সৌদি হস্তক্ষেপ, সৌদি ভিশন ২০৩০ এবং সৌদি নারীদের গাড়ি চালানোর অনুমতি দিয়ে ২০১৭ সালের একটি ডিক্রি। তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে সৌদি আরবের প্রকৃত শাসক হিসেবে বিবেচনা করা হয়।

 

কিং সালমান তার প্রাথমিক শিক্ষা পান রাজধানী রিয়াদের প্রিন্সেস স্কুলে, এটি একটি স্কুল, বাদশাহ আবদুল আজিজ বিশেষভাবে তার সন্তানদের শিক্ষা প্রদানের জন্য প্রতিষ্ঠা করেছিলেন। কিং সালমান  ধর্ম এবং আধুনিক বিজ্ঞান অধ্যয়ন করেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ