33 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - জুন ৫, ২০২৩
Bnanews24.com
Home » বঙ্গমাতার সংগ্রামী জীবন হোক নারীদের আদর্শ : চসিক মেয়র

বঙ্গমাতার সংগ্রামী জীবন হোক নারীদের আদর্শ : চসিক মেয়র


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী  বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে যে আত্মত্যাগ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব করেছেন তা থেকে শিক্ষা নেওয়ার জন্য নারীদের প্রতি আহবান জানিয়েছেন।

বুধবার (৮ মার্চ) চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশ গ্রাউন্ডে মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার স্মরণে এসএ গ্রুপের বিশেষ চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের সংগ্রামী জীবন হোক নারীদের আদর্শ।’

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, প্রতিটি ক্ষেত্রে তিনি বঙ্গবন্ধুর পাশে থেকে সহযোগিতা করে গেছেন। প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে ছায়ার মতো অনুসরণ করেছেন। আদর্শ বাস্তবায়নে জীবনে শত প্রতিকূলতা সত্ত্বেও  লক্ষ্য থেকে সরে আসেননি। আজকের নারীদের তাঁর আদর্শ অনুসরণ ও অনুকরণের আহবান জানাই।

তিনি বলেন, বঙ্গমাতার অনুপ্রেরণা শত প্রতিকূলতার মাঝেও জাতির পিতাকে সাহস জুগিয়েছে লড়াই চালিয়ে যাওয়ার। আজ দেশ স্বাধীন হয়েছে, এখন আমাদের লড়াই এ দেশকে উন্নত করার। আর লড়াইয়ের সম্মুখভাগে চাই বঙ্গমাতার আদর্শে উজ্জীবিত নারীদের।

নারী দিবস উপলক্ষে আয়োজিত এই চিত্র প্রদর্শনীতে বঙ্গমাতার সাহসী জীবন, মুক্তিযুদ্ধে বঙ্গমাতার অবদান, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনে তার সম্পৃক্ততা এবং একজন প্রেরণাদায়িনী মা’-এর অমর কীর্তির প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে।

চিত্র প্রদর্শনী উদ্বোধন করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্লাব লিঃ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, ৮ নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম, বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের সেক্রেটারি ব্রিগেডিয়ার কামরুল ইসলাম (অবঃ), চট্টগ্রাম ক্লাব লিঃ এর স্কোয়াশের মেম্বার ইনচার্জ মো. সালামত উল্লাহ (বাহার), এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম।

বিএনএনিউজ/এইচ.এম।

Total Viewed and Shared : 19 


শিরোনাম বিএনএ