34 C
আবহাওয়া
৩:০১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ভুয়া করোনা রিপোর্ট: সাবরিনার জামিন নামঞ্জুর

ভুয়া করোনা রিপোর্ট: সাবরিনার জামিন নামঞ্জুর

ভুয়া করোনা রিপোর্ট: সাবরিনার জামিন নামঞ্জুর

আদালত প্রতিবেদক: করোনার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর জামিন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর দায়রা বিচারক এ কে এম ইমরুল কায়েশের আদালতে জামিন আবেদন করেন সাবরিনার আইনজীবী।

এ সময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন।

মামলা সূত্র থেকে জানা যায়, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন‌্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে। এ অভিযোগে প্রতিষ্ঠানটিতে ২০২০ সালের ২৩ জুন অভিযান চালিয়ে সিলগালা করে দেওয়া হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়। ওই বছরের ২০ আগস্ট সাবরিনাসহ আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। মামলার অপর আসামিরা হলেন- ডা. সাবরিনার স্বামী জেকেজির সিইও আরিফুল হক চৌধুরী, তার সহযোগী সাঈদ চৌধুরী, জালিয়াত চক্রের হোতা হুমায়ুন কবির ও তার স্ত্রী তানজীনা পাটোয়ারী, নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা, বিপ্লব দাস ও মামুনুর রশীদ।মামলার আটজনই আসামিই কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, অন্যদিকে সাবিরানার বিরুদ্ধে প্রতারণা করে দুটি জাতীয় পরিচয়পত্র(এনআইডি) নেওয়ার অপরাধে নির্বাচন কমিশনের (ইসি) দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের তারিখ ৫ এপ্রিল দিন ধার্য করা রয়েছে।এই মামলায় শুধু সাবরিনাকেই আসামি করা হয়েছে।

বিএনএ নিউজ/এসবি

Loading


শিরোনাম বিএনএ