35 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ২০২৬ সালের মধ্যে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ করা হবে : নসরুল হামিদ

২০২৬ সালের মধ্যে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ করা হবে : নসরুল হামিদ


বিএনএ, ঢাকা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ২০২৬ সালের মধ্যে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করার পরিকল্পনা সরকারের রয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সরকারি দলের সদস্য শফিকুল ইসলাম শিমুলের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের প্রচেষ্টায় আমরা রিং জোন গঠনের পরিকল্পনা করছি।

গ্যাস সরবরাহের অগ্রাধিকার বিবেচনা করে নসরুল হামিদ বলেন, ‘সরকার অগ্রাধিকার ভিত্তিক গ্যাস সরবরাহের জন্য একটি মহাপরিকল্পনা গ্রহণ করেছে। জ্বালানী বিভাগ শিল্পে অগ্রাধিকার ভিত্তিক গ্যাস সরবরাহের জন্য একটি মহাপরিকল্পনা গ্রহণ করেছে।’

সরকারি নীতিমালায় এখন শিল্প ও বিদ্যুৎ বিতরণ কেন্দ্রে গ্যাস সরবরাহ করা হচ্ছে। এলপিজি গৃহস্থালি কাজের জন্য সরবরাহ করা হচ্ছে কারণ ৭৫ শতাংশ এলপিজি গৃহস্থালী কাজে ব্যবহার করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের গ্যাস সরবরাহ নিয়ে কোনো পরিকল্পনা ছিল না। তারা কোনো অগ্রাধিকার পরিকল্পনা ছাড়াই যেকোনো স্থানে গ্যাস সরবরাহ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস সরবরাহের জন্য ২০১০ সালে একটি সমন্বিত মহাপরিকল্পনা প্রণয়ন করেছে।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ