29 C
আবহাওয়া
২:৪০ পূর্বাহ্ণ - জুন ১, ২০২৪
Bnanews24.com
Home » ঘর পেয়ে মানবেতর জীবনযাপনের অবসান হলো শিখার

ঘর পেয়ে মানবেতর জীবনযাপনের অবসান হলো শিখার

ঘর পেয়ে মানবেতর জীবনযাপনের অবসান হলো শিখার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালীতে দোদুল্যমান পলিথিনের ঘরে কনকনে শীতে কেঁপে, বৃষ্টিতে ভিজে আর খরতাপে পুড়তে থাকা দুই সন্তানের জননী শিখা নাথের মানবেতর জীবনযাপনের অবসান হলো অবশেষে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে নতুন ঘর উপহার পেলেন শিখা নাথ। তার দুই সন্তানও খুশি ঘর পেয়ে।

উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নাথ পাড়ার কৃষ্ণ নাথের মেয়ে শিখা নাথ বাপের ভিটায় পলিথিন মুড়িয়ে ছোট এক ছেলে ও এক মেয়ে নিয়ে খেয়ে না খেয়ে মানবেতর দিনযাপন করতেন। তার স্বামী মানসিক ভারসাম্য হারিয়ে নিরুদ্দেশ হয়েছেন কয়েক বছর আগে।

শিখা নাথের মানবেতর জীবনযাপনের খবর পেয়ে নতুন করে ঘর নির্মাণ করে দিয়েছেন শ্রীপুর -খরণদ্বীপ ইউনিয়ন যুবলীগের আহবায়ক শাহাদাৎ হোসেন।

তিনি বলেন, ১৫-২০ দিন আগে শিখা নাথের বিষয়ে জানতে পারি। তার বাড়িতে গিয়েই নতুন ঘর করার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করি। শিখা নাথের মতো অসহায় পরিবারের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব।

শাহাদাৎ আরও বলেন, শিখা নাথের ঘর তৈরিতে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির পক্ষে স্থানীয় মোহাম্মদ মোকারম চেয়ারম্যানের পরিবার সার্বিক সহযোগিতা দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে নতুন ঘর বুঝিয়ে দেওয়ার সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগ যুগ্ন সম্পাদক মো. মোজাম্মেল হক বকুল, মো. কুতুব উদ্দিন মেম্বার, মো. নাঈম উদ্দীন, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা ধনপতি নাথ, যুবলীগ নেতা মো. পারভেজ, মো.গিয়াস, মো. সোহেল, সাহেদ, এনাম, মিজান, বাদশা, পারভেজ, আরশাদ, তারেক, খোরশেদ, কাদের ও রিয়াজ।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ