31 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আগামী পাঁচ বছরে দেশের আইটি খাতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ: পলক

আগামী পাঁচ বছরে দেশের আইটি খাতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ: পলক

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ঢাকা:  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ৫ বছরে দেশে আইটি বা আইটিইএস খাতে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ আনা হবে। তিনি বলেন, বিনিয়োগকারীদের জন্য এখন সবচেয়ে আকর্ষণীয় গন্তব্য বাংলাদেশ। গত সাত বছরে বাংলাদেশকে বিনিয়োগ আকর্ষণ করে ৮০০ মিলিয়ন ডলার বিনিয়োগ আনা সম্ভব হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি ২০২৪) রাজধানীর গুলশান ক্লাবে বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ শ্রমিকদের ওয়েলবিং প্ল্যাটফর্ম আপনের ইনভেস্টমেন্ট অ্যানাউন্সমেন্ট শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, আপন বাজার সিইও সাইফ রশিদ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে আমাদের আইসিটি খাত থেকে ১ দশমিক ৯ বিলিয়ন ডলার রফতানি আয় হচ্ছে এবং ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ খাতে আগামী পাঁচ বছরে ৫ বিলিয়ন ডলার রফতানি আয় এবং আরও নতুন ১০ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে বলে তিনি জানান।

আইসিটির গুরুত্ব উল্লেখ করে জুনাইদ আহমেদ পলক বলেন, আইসিটি এখন অক্সিজেনের মতো কাজ করছে। আইসিটির কাজ হচ্ছে সকলকে সহযোগিতা করা। তিনি বলেন, আমরা যেমন চোখে অক্সিজেন দেখি না, আমরা গ্রহণ করি, তেমনি আইসিটি চোখে দেখা যাচ্ছে না, সমাজে বিরাট পরিবর্তন আনছে এবং মানুষের জীবনকে সহজ করছে।
এসজিএন

Loading


শিরোনাম বিএনএ