31 C
আবহাওয়া
১১:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার শপথ নেবেন নাসিক মেয়র আইভী

বুধবার শপথ নেবেন নাসিক মেয়র আইভী


বিএনএ,ঢাকাঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী আগামীকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) শপথ গ্রহণ করবেন। এ নিয়ে তৃতীয়বারের মতো সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিতে যাচ্ছেন আইভী।

প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। গণভবন ও ওসমানী মিলনায়তনে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, মেয়রের শপথ গ্রহণ অনুষ্ঠানটি গণভবনে অনুষ্ঠিত হবে। মেয়রকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী। অন্যদিকে কাউন্সিলরদের শপথটি ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। তাদের শপথ পাঠ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী।

প্রধানমন্ত্রী কার্যালয়ের চিঠি পাওয়ার কথা জানিয়ে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আল্লাহর দরবার লাখো শুকরিয়া যে আমরা শপথ নিতে যাচ্ছি। প্রধানমন্ত্রীকে অজস্র ধন্যবাদ এই করোনাকালীন সময়েও তিনি এত দ্রুত শপথ অনুষ্ঠানের জন্য সময় দিলেন। নারায়ণগঞ্জের জনগনের জন্য যাতে দ্রুত আমরা কাজে নেমে যেতে পারি তাই তিনি এত দ্রুত সময় দিলেন সন্দেহ নেই।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভী বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে পরাজিত করে তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। এ নির্বাচনে আইভী ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট পান। আর তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট।

২০১১ সালে আইভী দলের বিদ্রোহী প্রার্থী হয়ে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করেন। পরের বার ২০১৬ সালে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জয়লাভ করেন। পরাজিত করেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেনকে।

সিটি করপোরেশন হওয়ার আগে নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যানও ছিলেন আইভী। ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি পৌরসভার চেয়ারম্যান ছিলেন (এখন পৌর মেয়র বলা হয়)। সেলিনা হায়াৎ আইভীর বাবা আলী আহাম্মদ চুনকা নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বাংলাদেশের স্বাধীনতার পর দুবার নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, সিদ্ধিরগঞ্জ পৌরসভা ও কদম রসুল পৌরসভা বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠন করা হয়। একই বছরের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ