31 C
আবহাওয়া
৪:৩০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জামা-জুতা কেনার টাকা পাবে শিক্ষার্থীরা

জামা-জুতা কেনার টাকা পাবে শিক্ষার্থীরা

জামা-জুতা কেনার টাকা পাবে শিক্ষার্থীরা

বিএনএ, ঢাকা : জামা ও জুতা কেনার জন্য টাকা পাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিডস অ্যালাউন্স হিসেবে এ অর্থ ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে শিক্ষার্থীদের অভিভাবকের মোবাইল নম্বরে পাঠানো হবে। বিদ্যালয় খুললে শিক্ষার্থীদের এ টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন।

সোমবার (৮ সচিবালয়ে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি ও শিক্ষা উপকরণ ভাতা ডিজিটাল পদ্ধতিতে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এ কথা জানান।

প্রতিমন্ত্রী এসময় বলেন, ‘কিডস অ্যালাউন্স’ বাবদ এই টাকা আরও আগেই দেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা পাঠানো সম্ভব হয়নি। এবার খুব দ্রুতই তা শিক্ষার্থীদের হাতে পৌঁছে যাবে বলে আশা করি। এছাড়া আগামী ৩ মাস ধরে প্রত্যেক শিক্ষার্থীকে ৪৫০ টাকা করে দেওয়া হবে।

দেশের আটটি উপজেলায় উপবৃত্তি প্রদান কার্যক্রমের উদ্বোধনী এ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের জামা-জুতা কেনার জন্য কিডস অ্যালাউন্স বাবদ এক হাজার টাকা দেয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি। আমরা সব শিক্ষার্থীদের তথ্য যুক্ত করেছি। স্কুল খুললে নগদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে এ অর্থ পৌঁছে দেয়া হবে।

ভাতা ও উপবৃত্তি বিতরণের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।
এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মো. হাসিবুল আলম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম, ডাক বিভাগের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন এবং নগদ’র ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ