29 C
আবহাওয়া
৫:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঘন কুয়াশায় ঢাকার ৭ ফ্লাইট কলকাতায়

ঘন কুয়াশায় ঢাকার ৭ ফ্লাইট কলকাতায়

বিমান

বিএনএ ডেস্ক: ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার কার্যক্রম ব্যাহত হচ্ছে। ঢাকায় অবতরণ করতে না পেরে সাতটি ফ্লাইট কলকাতায় এবং একটি মিয়ানমারের ইয়াঙ্গুনে অবতরণ করেছে। ঘন কুয়াশার কারণে শাহজালাল বিমানবন্দর থেকে ফ্লাইট ছাড়ছেও দেরিতে।

রোববার (৮ জানুয়ারি) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সালাম এয়ার, জাজিরা এয়ালাইনস, কুয়েত এয়ার, এয়ার এরাবিয়া, গালফ এয়ার, মালিন্দো ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি করে ফ্লাইট ঘন কুয়াশার কারণে ঢাকায় অবতরণ করতে পারেনি। এর পরিবর্তে ফ্লাইটগুলো কলকাতায় অবতরণ করে। এ ছাড়া এয়ার এশিয়ার একটি ফ্লাইট কুয়াশার কারণে মিয়ানমারের ইয়াঙ্গুনে অবতরণ করেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে ওমান এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, কাতার এয়ারওয়েজ, ইমিরেটস, সৌদি এয়ারলাইনস, হিমালয় এয়ারলাইনস ও ফ্লাই দুবাই এয়ারলাইনসের একটি করে ফ্লাইট ছাড়তে দেরি হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, কুয়াশার কারণে বিমানবন্দরের রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম। ফলে ফ্লাইটগুলো ঢাকায় নামতে না পেরে চট্টগ্রামে যাওয়ার পরিকল্পনা করে। তবে চট্টগ্রামে উড়োজাহাজ রাখার জায়গা (পার্কিং) সংকট থাকায় পরে ফ্লাইটগুলো কলকাতা ও ইয়াঙ্গুনে চলে যায়। কুয়াশা পরিস্থিতি ভালো হলে ফ্লাইটগুলো ঢাকায় আসবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ