37 C
আবহাওয়া
৩:৩৪ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » স্কুলে মা সমাবেশ খুব গুরুত্বপূর্ণ

স্কুলে মা সমাবেশ খুব গুরুত্বপূর্ণ

শিক্ষানুরাগী সদস্য মো. সোহেল তাজ

বিএনএ,সাতকানিয়া(চট্টগ্রাম) : পশ্চিম গাটিয়াডেঙ্গা উচ্চ বিদ্যালয়ে ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থিদের মানসম্মত শিক্ষা প্রদান, শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্প্রতি  বিদ্যালয়ের হল রুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী সদস্য মো. সোহেল তাজ। এতে আরো উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মো. নুরন্নবী, শিক্ষক প্রতিনিধি বিশ্বনাথ, শিক্ষক লাকী চক্রবর্তী, শিক্ষক সাইফুল ইসলাম, শিক্ষক তরুণ চোধুরী, শিক্ষক নুরুল আলম, শিক্ষিকা চুমকি চক্রবর্তী, মাওলানা আব্দুল মান্নান, আব্দুর রহমান, নিজামুল আলম, ইকবালুর রহমান প্রমুখ। উক্ত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা পরিবারের সদস্যদেরকে সচেতন করে তোলা, ঘাটতিগুলো শনাক্ত করে নিরাময়মূলক ব্যবস্থা গ্রহণ, শিক্ষার্থীদের জন্য পরিবারে এবং বিদ্যালয়ে আস্থাশীল পরিবেশ বজায় রাখা, পাঠের তদারকি করা এবং পাঠের ক্ষেত্রে ছাত্র- ছাত্রীদের আরো আগ্রহী করে তোলার বিষয়ে মতবিনিময় করেন।

প্রধান অতিথি শিক্ষানুরাগী মো. সোহেল তাজ জন্মের পর অসহায় শিশুকে শত প্রতিকূলতা পেরিয়ে মা-ই কথা বলতে, পথ চলতে শেখান। সন্তানের সুন্দর ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই অপরিসীম উল্লেখ করে বলেন, মা ও শিক্ষকের সঠিক পর্যবেক্ষণ এবং সে অনুযায়ী সন্তানকে গড়ে তোলার পদ্ধতি অনুসরণ করলে একটি শিশু ভবিষ্যতে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে এতে কোন সন্দেহ নেই। সেক্ষেত্রে মা সমাবেশের গুরুত্ব অনস্বীকার্য।

এ সময় অভিভাবকরা বলেন, আমাদের ছেলে মেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য স্কুলের সকলে অক্লান্ত পরিশ্রম করছে যা আমাদের সৌভাগ্য, আজ মা সমাবেশে এসে অনেক কিছু জানতে পারলাম, স্যারদের পরামর্শ, আমাদের ছেলে-মেয়েদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার জন্য মা সমাবেশ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ