33 C
আবহাওয়া
৮:৩৫ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » তৃণমূল মানুষকে দারিদ্র্য থেকে মুক্তি দেওয়া একমাত্র লক্ষ্য : প্রধানমন্ত্রী

তৃণমূল মানুষকে দারিদ্র্য থেকে মুক্তি দেওয়া একমাত্র লক্ষ্য : প্রধানমন্ত্রী


বিএনএ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,আমাদের একমাত্র লক্ষ্য দারিদ্র্যের হাত থেকে তৃণমূল পর্যায়ের মানুষকে মুক্তি দেওয়া। সে লক্ষ্য কাজ করছে সরকার।আজকে বাংলাদেশের মানুষের যে উন্নয়নের ধারা যেটা সৃষ্টি করেছি, সেটা যেন অব্যাহত থাকে।

সোমবার (৭ নভেম্বর) সকালে দেশের ২৫ জেলায় ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১০০টি সড়ক সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, গত প্রায় ১৪ বছরে আমরা বিভিন্ন মহাসড়কে ১ লাখ ১৩ হাজার ৩০৩ মিটার সেতু নির্মাণ বা পুনঃনির্মাণ এবং ২১ হাজার ২৬৭ মিটার কালভার্ট নির্মাণ বা পুনঃনির্মাণ করেছি। তাছাড়া, বহু সড়ককে তাঁর সরকার মহাসড়কে উন্নীত করেছে যাতে যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়।

তিনি বলেন,  আপনাদের প্রত্যেকটা এলাকায় আপনারা যত পারবেন খাদ্য উৎপাদন করবেন। তরি-তরকারি যেটা পারেন উৎপাদন করবেন, হাঁস মুরগী ছাগল, ভেড়া- যেটা পারেন সেটা পালন করতে হবে। অর্থাৎ নিজেদের খাদ্য সংস্থান নিজেদের করার চেষ্টা করতে হবে। কেননা, বিশ্ব ব্যাপী যে অর্থনৈতিক মন্দা দেখা দিচ্ছে এর ধাক্কা যেন বাংলাদেশকে খুব বেশি ক্ষতিগ্রস্থ করতে না পারে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ