34 C
আবহাওয়া
১:০৩ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বন্ধ গণপরিবহন

চট্টগ্রামে বন্ধ গণপরিবহন

পাঁচ চাঁদাবাজ গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে বন্ধ গণপরিবহন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর) সকালে অফিসে যাওয়ার জন্য যারা ঘর থেকে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে ভোগান্তিতে। পাঁচ চাঁদাবাজ গ্রেপ্তারের প্রতিবাদে এ ধর্মঘট বলে বলা হচ্ছে।

সকালে বহদ্দারহাট মোড়, মুরাদপুর, জিইসি সহ কয়েকটি স্থানে দেখা যায়, যাত্রীরা যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে আছে। যাত্রীজট লেগে আছে। কিন্তু গণপরিবহন সংকট। যে কয়টি চলাচল করছে সেগুলোতে উঠার জন্য রীতিমত যুদ্ধ করতে হচ্ছে যাত্রীদের।

আর এ সুযোগ ভাড়া বাড়িয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। উঠা নামা দশ টাকা এভাবে হাঁক দিতে শোনা যায় গাড়ির কন্ডাক্টরদের। কয়েক জায়গায় পরিবহন শ্রমিকদের সঙ্গে যাত্রীদের কথা কাটাকাটির ঘটনাও ঘটে।

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক অলি আহম্মদ বলেন, অলংকার মোড় থেকে একজন লাইনম্যানকে গ্রেফতার এবং ৫ জনকে উঠিয়ে নেওয়া হয়েছে। তাই পরিবহন মালিকরা বাস চলাচল বন্ধ রেখেছেন। তবে পিকেটিং বা অন্য কোনও কর্মকাণ্ড হচ্ছে না। আমরা থানা, ডিবি, এসবি সহ সব জায়গায় খোঁজ নিলাম, কিন্তু কেউ কিছু জানে না। বিকেলে একটি মিটিং হওয়ার কথা রয়েছে।

র‌্যাব-৭ জানিয়েছে, চট্টগ্রাম নগরীর অলংকার এলাকায় পরিবহনে চাঁদাবাজির সময় ৫ চাঁদাবাজকে আটক করা হয়েছে আটককৃতরা হলেন- মো. আজাদ (৩৪), মো. অহিদ (৩৮), মো. আরিফ হোসেন (৩০), নারায়ন দে (৫১) ও মো. সিদ্দিক হোসেন (৪৫)।বুধবার (৬ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি নগরীর পাহাড়তলীর অলংকার এলাকায় কতিপয় চিহ্নিত চাঁদাবাজ জোরপূর্বক ভয়-ভীতি প্রদর্শন করে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায় করছে। এমন তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ