33 C
আবহাওয়া
৯:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৫০ বছর পর ভারতের জয়

৫০ বছর পর ভারতের জয়

ভারত

স্পোর্টস ডেস্ক: দ্য ওভালে দলটির একমাত্র জয় এসেছিল সেই ১৯৭১ সালে। দীর্ঘ ৫০ বছর পর ফের ওভালে টেস্ট ম্যাচ জিতল ভারত। চতুর্থ টেস্টের শেষ দিনে রোমাঞ্চের আভাস থাকলেও ইংল্যান্ডের ব্যাটসম্যানরা সেটি করে দেখাতে পারেননি। অন্যদিকে দুর্দান্ত বোলিংয়ে ভারত জিতে গেল ১৫৭ রানে।

ওভাল টেস্টে প্রথম ইনিংস শেষে পিছিয়ে ছিল ভারত। এরপরই প্রেক্ষাপট বদলে দিল ভারতীয় ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে গেল কোহলির দল।

ম্যাচের শুরুটা স্বস্তির ছিল না তাদের। প্রথম ইনিংসে গুটিয়ে যায় তারা ১৯১ রানে। ইংল্যান্ড জবাবে করে ২৯০ রান। দ্বিতীয় ইনিংসে ৪৬৬ করে স্বাগতিকদের ৩৬৮ রানের লক্ষ্য দেয় ভারত। পঞ্চম দিনের তৃতীয় সেশনে জো রুটের দলকে তারা গুটিয়ে দেয় ২১০ রানে।

চতুর্থ দিন হঠাৎ ছন্দপতন হওয়া দলকে দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রানের শক্তিশালী সংগ্রহ এনে দিতে বড় ভূমিকা রাখেন প্যান্ট ও শার্দুল ঠাকুর। তারপর উমেশ ইয়াদব ও যশপ্রীত বুমরার কার্যকরী ইনিংসে ইংল্যান্ডকে ৩৬৮ রানের কঠিন লক্ষ্য দেয় সফরকারীরা।

চতুর্থ দিন চা বিরতির পর লক্ষ্যে নেমে ইংল্যান্ড কোনো উইকেট না হারিয়ে ৭৭ রান সংগ্রহ করেছিল। অথচ শেষ দিন খেলতে নেমে তারা ২১০ রানেই অলআউট। আগামী ১০ সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে পঞ্চম ও শেষ টেস্ট খেলবে দুই দল।

শেষ দিন মাঠে নেমে ররি বার্নস ও হাসিব হামিদের শতরানের জুটিতে পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু ১২৪ বলে ফিফটি উদযাপনের পরের বলেই বার্নস আউট হন। তারপর তাসের ঘরের মতো ভাঙতে থাকে ইংল্যান্ডের ব্যাটিং লাইন। জো রুটও হাল ধরতে পারেননি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ