30 C
আবহাওয়া
১০:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শাহজালালে বিমানের সংঘর্ষ ঘটনায় তিন কর্মকর্তা বরখাস্ত

শাহজালালে বিমানের সংঘর্ষ ঘটনায় তিন কর্মকর্তা বরখাস্ত

শাহজালালে বিমানের সংঘর্ষ ঘটনায় তিন কর্মকর্তা বরখাস্ত

 

বিএনএ ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দু’টি উড়োজাহাজের সংঘর্ষের ঘটনায় মুখ্য প্রকৌশলীসহ ৩ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তরা হলেন, মুখ্য প্রকৌশলী মো. হারুন-উর-রশিদ চৌধুরী, প্রকৌশল কর্মকর্তা শাহ হক নেওয়াজ ও জুনিয়র টেকনিক্যাল কর্মকর্তা নুরুল আলম।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। বলেন, বিমানের গঠন করা ৪ সদস্যের তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়। পূর্ণাঙ্গ তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

তাহেরা খন্দকার জানান, গত ৩ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেদিন রাত সোয়া ৯টার দিকে বিমানের হ্যাঙ্গারে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ডানায় (উইং) বিমানেরই আরেকটি ৭৩৭ উড়োজাহাজের ডানা আঘাত করে। এতে বিমানের উড়োজাহাজ বোয়িং-৭৮৭ এবং বোয়িং-৭৩৭ এর ডানা ক্ষতিগ্রস্ত হয়।

বিমান বাংলাদেশ জানায়, বিমান দু’টির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিলো। তখনই এই সংঘর্ষ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ