30 C
আবহাওয়া
৫:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » যেভাবে পাওয়া যাবে মোটরসাইকেলের মুভমেন্ট পাস

যেভাবে পাওয়া যাবে মোটরসাইকেলের মুভমেন্ট পাস

মোটরসাইকেলে রাইড শেয়ারিং

বিএনএ, ঢাকা : মহাসড়ক ও এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইক চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। এ নিষেধাজ্ঞার মধ্যে যারা অতি প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে গ্রামে যেতে চান তাদের জন্যও রয়েছে বিশেষ ব্যবস্থা। তবে এজন্য সংগ্রহ করতে হবে মুভমেন্ট পাস।

ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মো. ফারুক হোসেন জানান, যারা অতিপ্রয়োজনে বাইক নিয়ে গ্রামে যেতে চান তাদের জন্য পাস নিতে হবে। এটি নিতে হবে ঢাকা মহানগরীর তিনি যে এলাকায় বসবাস করেন সে এলাকার ট্রাফিক ডিসির কার্যালয় থেকে। সেখানে যৌক্তিক কারণ দেখিয়ে পাস নেওয়া যাবে।

যেভাবে মুভমেন্ট পাস পাওয়া যাবে

কেউ যদি ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে নিজ জেলা (যেমন- খুলনা/যশোর/কুষ্টিয়া/রাজশাহী) যেতে চান তাহলে প্রথম যে জেলা পার হবেন সেই জেলা থেকে সংশ্লিষ্ট ফরম্যাটে গন্তব্য, রুট, ভ্রমণের কারণ, তারিখ ও সময়, মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর, আরোহীর সংখ্যা ও রাইডারের মোবাইল নম্বর দিয়ে মুভমেন্ট পাস নিতে হবে। মুভমেন্ট পাসে অনুমোদনকারী অফিসার স্বাক্ষর করবেন। এর একটি কপি রাইডারের কাছে থাকবে, অন্যটি অফিস কপি হিসেবে সংশ্লিষ্ট জেলা পুলিশ সুপার কার্যালয়ে থাকবে।

উল্লেখ্য, গত রোববার (৩ জুলাই) সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী জানান, ঈদের আগে ও পরে সাতদিন এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেল চালানো যাবে না। বন্ধ থাকবে মহাসড়কে রাইড শেয়ারিংও। ৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত এটি বলবৎ থাকবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ