32 C
আবহাওয়া
৯:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রক্সি কাণ্ডে জড়িত রাবি শিক্ষার্থীকে বহিষ্কার

প্রক্সি কাণ্ডে জড়িত রাবি শিক্ষার্থীকে বহিষ্কার


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হওয়া শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছেন প্রশাসন। বুধবার (৭ জুন) রেজিস্ট্রার অধ্যাপক মো. আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিস্কৃত শিক্ষার্থীর নাম স্বপন হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। স্বপন নওগাঁর বদলগাছি থানার চকগপিনাথ গ্রামের মোজাম্মেল হোসাইনের ছেলে। ভর্তি পরীক্ষার প্রথম শিফটে কৃষি অনুষদের একাডেমিক ভবনে ১৩৫ নম্বর কক্ষে তানভীর আহমেদে নামের একজনের পরিবর্তনে প্রক্সি দিতে গিয়ে আটক হন স্বপন হোসাইন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় গত ৩০ মে কৃষি অনুষদের একাডেমিক ভবনে ১৩৫ নম্বর কক্ষে সকাল ৯টা-১০টার শিফটে প্রকৃত শিক্ষার্থী তানভীর আহমেদ রোল (২৪০৯৬) এর হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী প্রক্সি পরীক্ষায় অবতীর্ণ হওয়ার কারণে শিক্ষার্থী মো. স্বপন হোসেনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

এ প্রসঙ্গে লোকপ্রশাসন বিভাগের সভাপতি ড. মো. নূরুল মোমেন বলেন, কেউ অনিয়ম বা খারাপ কাজের সাথে যুক্ত হলে তাকে সাজা পেতেই হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্তটি নিয়েছে সেটা অবশ্যই ভাল। কারণ তাকে হাতেনাতে ধরা হয়েছিল। আর তথ্য প্রমাণের ভিত্তিতে সে অপরাধী। আমার কাছে এটা দুঃখজনক যে সেই শিক্ষার্থীটা আমার বিভাগের।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ