27 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সাত বছর পর ফেনীর পিচ্ছি মনছুর গ্রেপ্তার

সাত বছর পর ফেনীর পিচ্ছি মনছুর গ্রেপ্তার

সাত বছর পর ফেনীর পিচ্ছি মনছুর গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: দীর্ঘ ৭ বছর পর অস্ত্র মামলায় ১৭ বছর দণ্ডিত এবং ডাকাতি, হত্যা ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ ৮ মামলার আসামী আবু মুছা (৩৫) ওরফে মনছুর ওরফে পিচ্চি মনছুরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর চকবাজার এলাকা থেকে তাকে আটক করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য জানায়।

গ্রেপ্তার আবু মুছা ফেনীর ছাগলনাইয়ার উত্তর মটুয়া এলাকার সালাউদ্দিনের ছেলে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৪ মার্চ ফেনীর পূর্ব ছাগলনাইয়া এলাকায় আবু মুছা এবং তার সহযোগী অবৈধ অস্ত্রশস্ত্র নিয়ে ঘুরাফেরা করছিল। ছাগলনাইয়া থানা পুলিশ আবু মুছা ওরফে মনছুর ওরফে পিচ্চি মনছুর (৩৫) ও তার অপর সহযোগী সাইফুল ইসলাম রবুকে (২৬) আটক করে। পরে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তাদের হেফাজত থেকে ১টি এলজি এবং ৪ রাউন্ড কার্তুজসহ গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়।

পরে আদালতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচারকাজ চলাকালে আবু মুছা বিজ্ঞ আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যায়। আসামীরা দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য শেষে নিজ হেফাজতে অবৈধ অস্ত্র ও গুলি রাখার অপরাধে আবু মুছাকে ১৭ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে।

র‌্যাব আরও জানায়, আসামীকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। ১নং আসামী আবু মুছা গ্রেপ্তার এড়াতে ছদ্মনামে ঢাকা মহানগরীর চকবাজার এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ মঙ্গলবার (৬ জুন) ওই স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আবু মুছা অস্ত্র মামলার ১৭ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত সাজাপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করে।গ্রেপ্তার এড়াতে আবু মুছা ছদ্মনাম ধারণ করে দীর্ঘ ৭ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে নানা অপরাধমূলক কাজ করে আসছে। এছাড়া আবু মুছার বিরুদ্ধে ফেনীর ছাগলনাইয়া ও ফেনী মডেল থানায় হত্যা ডাকাতি, অবৈধ অস্ত্র ব্যবসাসহ ৮ টি মামলা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়া চলছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ