26 C
আবহাওয়া
২:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

চমেক হাসপাতালে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

চমেক হাসপাতালে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার হজ যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। রোববার (৭ মে) সকালে সরকার নির্ধারিত স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মূল ভবনের দ্বিতীয়তলার সম্মেলন কক্ষে ভিড় করেন হজ যাত্রীরা।

এর আগে শনিবার পর্যন্ত প্রায় সাড়ে আট হাজার হজ যাত্রীর নাম স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে তালিকাভুক্ত করা হয়।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. শাহীদা আক্তার এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, হাসপাতালটিতে দৈনিক ৫০০ থেকে ৬০০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা সম্ভব।

হাসপাতাল সূত্রে জানা গেছে, যেসব হজ এজেন্সি ইতোমধ্যে ২০২৩ সালের হজ যাত্রীদের তালিকা হাসপাতাল অফিসে জমা দিয়েছেন, তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নির্ধারিত নমুনা ফরম সংগ্রহ করে প্রতি যাত্রীর জন্য দুই কপি করে ফরম পূরণ করে হাসপাতাল অফিসে জমা দিতে হচ্ছে। পূরণ করা ফরম জমা দিয়ে স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি হাসপাতালের নোটিশ বোর্ড থেকে জেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট এজেন্সির মালিক বা প্রতিনিধিদের অনুরোধ জানানো হয়েছে।

শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষা করা হবে। একই সঙ্গে হজ যাত্রীদের (প্রযোজ্য বিবেচনায়) মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিন দেওয়া হবে।

বিএনএনিউজ/বিএম,রেহেনা ইয়াসমিন, শিরীন সুলতানা 

Loading


শিরোনাম বিএনএ