27 C
আবহাওয়া
১:৪২ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহত বেড়ে ২২

কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহত বেড়ে ২২

কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহত বেড়ে ২২

বিএনএ, বিশ্বডেস্ক : কিউবার রাজধানী হাভানার হোটেল সারাতোগায় ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন অন্তত ৬০ জন। শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সকালের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর হোটেলটি ধ্বংসস্তূপে পরিণত হয়। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেছে।

প্রাথমিকভাবে গ্যাস লিকেজ থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বিস্ফোরণের পরপরই নিরাপত্তার জেরে হাভানার ঐতিহাসিক ভবনগুলো ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিবিসি প্রতিবেদনে জানায়, হোটেলটির বাইরে থেমে থাকা একটি গ্যাস ট্যাংকার হঠাৎ জ্বলে ওঠে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।পাঁচ তলা বিশিষ্ট বিলাসবহুল সারাতোগা হোটেলটি করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল। এ সংকট কাটিয়ে আগামী চার দিনের মাথায় এটি পুনরায় চালু করার কথা ছিল। এ বিস্ফোরণের ফলে আপাত হোটেলটি চালু করা যাচ্ছে না বলেই ধরা হচ্ছে। কারণ বিস্ফোরণের ফলে এর বাইরের দেয়ালের বেশির ভাগ অংশ বিধ্বস্ত হয়েছে।

বিস্ফোরণের পর কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, এটি কোনো বোমা বিস্ফোরণ বা হামলা নয়। এটি নিছক একটি দুর্ঘটনা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ