35 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ১৪০ জন ভারতফেরত সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে

১৪০ জন ভারতফেরত সাতক্ষীরায় কোয়ারেন্টাইনে

যশোরের বেনাপোল স্থলবন্দর

এনএ, সাতক্ষীরা : ভারত থেকে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফেরা ১৪০ জনকে সাতক্ষীরাশহরের তিনটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বুধবার (৫ মে) সন্ধ্যায় ৫০ জনের একটি দলকে আবাসিক হোটেল উত্তরা ও বাকিদের টাইগার প্লাস এবং হোটেল আল কাশেমে রাখা হয়েছে।

শুক্রবার (৭ মে) সকালে সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বিষয়টি জানিয়েছেন।

কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেকের পাসপোর্ট সদর থানায় জমা রাখা হয়েছে। তাদের সবার বাড়ি সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায়। অনেকে অর্থকষ্টে আছেন বলে জানিয়েছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া এ সকল বাংলাদেশিরা।

কোয়ারেন্টাইনে থাকা অনেকে জানান, নিজেদের বহন করতে হচ্ছে আবাসিক হোটেলে থাকা ও খাওয়ার খরচ। তাদের অধিকাংশ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভারতে গিয়েছিলেন চিকিৎসা নিতে। এখন তাদের কাছে টাকা নেই। তাদের দাবি, তাদের নিজ নিজ জেলায় পাঠিয়ে সেখানে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা এবং স্বজনদের সঙ্গে যোগাযোগ করার ব্যবস্থা করা হোক।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, এই ১৪০ জন বিশেষ পাস নিয়ে ভারতে অবস্থিত বাংলাদেশি হাইকমিশনে বন্ড দিয়ে এসেছেন তারা এখানে কীভাবে থাকবেন। স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাদের বেনাপোল থেকে সাতক্ষীরায় আনা হয়েছে। বেনাপোল ও যশোরে এক হাজারের মতো ভারতফেরত বাংলাদেশি কোয়ারেন্টিনে রয়েছেন। বাকিদের সাতক্ষীরাসহ আশপাশের জেলায় পাঠানো হচ্ছে।

জেলা প্রশাসক আরও জানান, এখানে যারা রয়েছেনে, তাদের সুব্যবস্থাপনার জন্য জেলা প্রশাসন ও জেলা পুলিশ যৌথভাবে কাজ করছে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ