31 C
আবহাওয়া
১২:০৫ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » হামাসের সঙ্গে মুখোমুখি যুদ্ধ, ১৪ ইসরায়েলি সেনা নিহত

হামাসের সঙ্গে মুখোমুখি যুদ্ধ, ১৪ ইসরায়েলি সেনা নিহত


বিএনএ ডেস্ক :  শনিবার গাজা উপত্যকার খান ইউনিসে ভয়াবহ হামলার মুখে পড়ে ইসরায়েলি সেনারা। প্রাপ্ত খবরে জানা যায় হামাস যোদ্ধাদের সঙ্গে মুখোমুখি যুদ্ধে অন্তত ১৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে।

এদিকে হামাসের সামরিক শাখা কাসসাম ব্রিগেড দাবি করেছে, গত কয়েক ঘণ্টায় সংঘর্ষে তারা অন্তত ১৪ ইসরায়েলি সেনাকে হত্যা করেছে।  আহত সেনাদের সরিয়ে নিতে তিনটি ইসরায়েলি হেলিকপ্টার অবতরণ করেছে।

আমাল এলাকায় ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হামাসের দায় স্বীকার করা আরেকটি হামলায় ইসরায়েলের তিনটি মারকাভা ট্যাংকে আঘাত হানে। এতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত হয়। ইসরায়েলি সামরিক বাহিনী এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এ দিকে গাজা উপত্যকার এই এলাকায় কয়েক মাস ধরে যুদ্ধ চলছে। অক্টোবরে হামলা শুরুর পর থেকেই এখানে হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। কিন্তু এখনো ঘন বসতিপূর্ণ এই এলাকার ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেনি। তবে ইসরাইলি বাহিনী এখনো তাদের হতাহতের ব্যাপারে কোনো তথ্য দেয়নি।

এদিকে ইসরাইল শনিবার দাবি করেছে, তারা গাজা থেকে এক অপহৃতের লাশ উদ্ধার করেছে। তার নাম ইলাদ কাতজির। তিনি ৪৭ বছর বয়স্ক এক ইসরাইলি কৃষক। ফিলিস্তিনি ইসলামিক জিহাদের হাতে তিনি বন্দী ছিলেন।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ